সোমবার, ২২ জুলাই ২০১৯ ♦ ৭ শ্রাবণ ১৪২৬

Select your Top Menu from wp menus

‘দেশকে এগিয়ে নিতে তরুণ সাংবাদিকদের ভ’মিকা রয়েছে’

স্টাফ রিপোর্টার: দেশকে উন্নতির শিখরে নিতে তরুণ সাংবাদিকদের এগিয়ে আসতে হবে বলে খুলনা বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক হাবিবুল হক খান তার বক্তৃতায় বলেন। ‘দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় উপকূলীয় ভাবনা ও তরুণ সাংবাদিকদের করণীয়’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, শুধু সরকারকে কিংবা সংশ্লিষ্ট দপ্তরকে দায়ী করে নয় যার যার অবস্থান থেকে প্রত্যেককে সচেতন হতে হবে।
উপকূল নিয়ে কাজ করে যাওয়া স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন ‘উপকূল উন্নয়ন ভাবনা’র উদ্যোগে শনিবার (৯ ফেব্রুয়ারি) নগরীর সোনাডাঙ্গা আবাসিক-১ এ ছিন্নমূল মানব কল্যাণ সোসাইটি মিলনায়তনে আয়োজিত এ কর্মশালায় খুলনা মহানগরের বিভিন্ন কলেজ- বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। তরুণ সাংবাদিকদের সাংবাদিকতার বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেন খুলনা বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মামুনূর রশীদ। আইটি বিষয়ে প্রশিক্ষণ দেন মিডিয়া ব্যক্তিত্ব আব্দুল ওয়াহেদ।
কর্মশালায় সভাপতিত্ব করেন বেলা’র খুলনা বিভাগীয় সমন্বয়কারী মাহাফুজুর রহমান মুকুল। কর্মশালা পরিচালনা করেন উপকূল উন্নয়ন ভাবনা’র সভাপতি মো সাইফুল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিডিপি খুলনা বিভাগীয় সমন্বয়কারী এস এম ইকবাল হোসেন বিপ্লব, ছিন্নমূল মানব কল্যাণ সোসাইটির নির্বাহী পরিচালক মো আবুল হোসেন, নিরাপদ সড়ক চাই খুলনা এর নেতা কামরুল কাজল ।
এছাড়া আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক ইশরাত আরা হীরা, প্রচার সম্পাদক শেখ ইয়াছিন আলম, সদস্য তানভীর আহমেদ, টীকলি শরিফ, তারিক আল মাহমুদ, জামিল রনি, আল মামুন প্রমুখ।

Related posts