বুধবার, ১৯ জুন ২০১৯ ♦ ৫ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

দৃশ্যমান হল পদ্মা সেতুর প্রায় ২ কিলোমিটার

এসবিনিউজ ডেস্ক: মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ১৪ ও ১৫ নম্বর পিলারের উপর পদ্মা সেতুর ১৩তম স্প্যান বসানো হয়েছে। শনিবার স্প্যান বসানো হয়। এর মধ্যদিয়ে পদ্মা সেতুর ১ হাজার ৯৫০ মিটার দৃশ্যমান হয়েছে।
স্প্যানটি শুক্রবার স্থাপনের কথা থাকলেও সময় স্বল্পতার কারণে এটি স্থাপন করা সম্ভব হয়নি। স্থাপনের জন্য স্প্যানটি ১৫ নম্বর খুঁটির সামনে এনে প্রস্তুত রাখা হয়।
এর আগে শুক্রবার সকাল ১০টার পর ‘৩বি’নামের স্প্যানবাহী জাহাজ কুমারভোগের কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে রওনা হয়। ১৫০ মিটার দীর্ঘ স্প্যানটির ওজন তিন হাজার ১৪০ টন।
সোয়া ১১টার দিকে জাহাজ ১৫ নম্বর খুঁটির কাছে আসার পর স্প্যানটি স্থাপনের প্রক্রিয়া শুরু হয়। অ্যাংকরিংয়ের পর দুপুর ২টায় জানানো হয় যে এটি শনিবার বসানো হবে। এর কারণ সম্পর্কে সেখানে দায়িত্বরত প্রকৌশলী হুমায়ুন কবির জানান, অ্যাংকরিং করার পর দেখা গেছে বাকি যে বেলা রয়েছে তাতে স্প্যানটি বসানোর পর পুরো কাজ সম্পন্ন করা সম্ভব হবে না। তাই শনিবার সকালে এটি খুঁটিতে স্থাপন করা হবে।
আবহাওয়াসহ নানা কারণে সকালে জেটি থেকে রওনা হতে স্প্যানবাহী জাহাজের কিছুটা বিলম্ব হয়। এই স্প্যানটি স্থাপিত হওয়ায় পদ্মা সেতুর প্রায় ২ কিলোমিটার অংশ দৃশ্যমান হলো।

Related posts