বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ ♦ ৬ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

দক্ষিণ আফ্রিকার দাপুটে জয়

এসবিনিউজ ডেস্ক: টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদেরকে হোয়াইটওয়াশ করে ক্রিকেট বিশ্বে আলোড়ন তুলেছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। তবে ওয়ান ডে’তে দক্ষিণ আফ্রিকার কাছে পাত্তাই পেল না তারা। ইমরান তাহির এবং লুঙ্গি এনডিগির বোলিংয়ের পর ফাফ ডু প্লেসিসের দুর্দান্ত ব্যাটিং। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম খেলায় শ্রীলংকার বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পেল আফ্রিকা। এই জয়ে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।
রবিবার জোহানেসবার্গে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ২৩ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে শ্রীলংকা। তৃতীয় উইকেটে ফার্নান্দোর সঙ্গে ৭৬ রানের জুটি গড়েন কুশল পেরেরা। এরপর ২ রানের ব্যবধানে দুই ব্যাটসম্যানের উইকেট হারায় লংকানরা। ৩৩ ও ৪৯ রানে ফেরেন পেরেরা ও ফার্নান্দো।
পঞ্চম উইকেটে ডি সিলভাকে সঙ্গে নিয়ে ৯৪ রান যোগ করেন কুশল মেন্ডিস। এরপর সময়ের ব্যবধানে উইকেট হারায় শ্রীলংকা। ৬০ রান করে ফেরেন মেন্ডিস। ৩৯ রান করেন সিলভা। শেষ দিকে ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে অংশ নেয়ায় ৪৭ ওভারে ২৩১ রানে অলআউট শ্রীলংকা। আফ্রিকার হয়ে ইমরান তাহির ও লুঙ্গি এনডিগি ৩টি করে উইকেট নেন।
টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের ৬৭ বল আগেই ৮ উইকেটের ব্যবধানে জয় পায় দক্ষিণ আফ্রিকা। দলের জয়ে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি করেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ১১৪ বলে ১৫ চার ও এক ছক্কায় ১১২ রান করেন তিনি। ৭২ বলে ১১টি চারের সাহায্যে ৮১ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। এছাড়া ৪৩ বলে অপরাজিত ৩২ রান করেন র্যারশি ভ্যান দার ডুসেন।

Related posts