বুধবার, ২১ অগাস্ট ২০১৯ ♦ ৬ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

তিন বিধায়কসহ শতাধিক তৃণমূল নেতা-কর্মী বিজেপিতে

এসবিনিউজ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে পরাজয়ের পর বিজেপিতে যোগ দিলেন সাবেক তৃণমূল নেতা মুকুল রায়ের পুত্র শুভ্রাংশুসহ তিন বিধায়ক ও শতাধিক নেতা-কর্মী। রাজ্যের চারটি পৌরসভার বেশির ভাগ কাউন্সিলরও শিবির বদল করেছেন। সব মিলিয়ে সংখ্যাটা ষোলো। বেশি সংখ্যায় কাউন্সিলররা শিবির বদল করায় এই সমস্ত পৌরসভার দখল বিজেপির হাতে চলে আসবে বলে দাবি মুকুলের। এনডিটিভি।
এদিন দলবদল করেছেন বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়, বিষ্ণুপুরের তৃণমূল বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য এবং হেমতাবাদের সিপি(আই)এম বিধায়ক দেবেন্দ্রনাথ রায়। বিজেপি নেতা মুকুল রায় এবং নির্বাচনের সময়ে বিজেপির পক্ষে এ রাজ্যের দায়িত্বে থাকা বর্ষীয়ান নেতা কৈলাস বিজয়বর্গীয়র উপস্থিতিতে এই যোগদান সম্পন্ন হয়।
প্রসঙ্গত, তৃণমূল থেকে থেকে বেরিয়ে আসার পরে মুকুল রায়েরই উদ্যোগে বিজেপি এ রাজ্যে ধীরে ধীরে আধিপত্য বিস্তার করতে থাকে। এবারের লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ১৮টি আসনে জয়ী হয় বিজেপি। যেখানে ২০১৪ সালে তারা মাত্র ২টিতে জয়লাভ করেছিল। এই জয়ের ফলে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির সম্ভাবনা ক্রমেই উজ্জ্বল হয়ে উঠেছে।
গত এপ্রিলে কলকাতার কাছেই এক মিছিলে প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘দিদি, ২৩ মে ফলপ্রকাশের পরে সর্বত্র পদ্ম ফুটবে। এবং আপনার বিধায়করা আপনাকে ছেড়ে পালাবে। এমনকী, এই মুহূর্তে আপনার ৪০ জন বিধায়ক আমার সঙ্গে যোগাযোগ রাখছেন দিদি।’
মমতা বন্দ্যোপাধ্যায় এর উত্তরে বলেছিলেন, ‘‘অন্তত একজনকে দেখান।” মোদী সাংবিধানিক অধিকার লঙ্ঘন করছেন বলে অভিযোগ তোলেন তিনি। তাঁর দল দরাদরির অভিযোগ আনে মোদীর বিরুদ্ধে।

Related posts