শুক্রবার, ২২ মার্চ ২০১৯ ♦ ৮ চৈত্র ১৪২৫

Select your Top Menu from wp menus

তালা উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণা শুরু

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: আসন্ন তালা উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নেমেছে প্রার্থীরা। শুক্রবার (০৮ মার্চ) সকালে জেলা নির্বাচন অফিস থেকে প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা প্রচারণা শুরু করেন। প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের তাৎক্ষণিক প্রচারণায় সরগরম হয়ে উঠেছে চায়ের দোকান থেকে শুরু করে ভ্যান ষ্ট্যান্ড পর্যন্ত সর্বময়। গ্রামের মেঠো পথ থেকে শুরু করে উপজেলা সদরের রাজ পথগুলো কাঁপছে মাইকের আওয়াজে।
এলাকাবাসী জানায়,প্রতীক বরাদ্দের পর বিকেল থেকে তারা মাইকিং,প্রকাশ্য গণসংযোগও পথসভা শুরু করেন। আগামী ২৪ মার্চ নির্বাচনকে কেন্দ্র করে এই প্রচার কাজ চলবে ভোটের ৭২ ঘণ্টা আগ পর্যন্ত।
তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা অপূর্ব কুমার বিশ্বাস জানান, উপজেলা পরিষদের নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থীদের মধ্যে বরাদ্ধকৃত প্রতীকের মধ্যে রয়েছে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ঘোষ সনৎ কুমার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম এম ফজলুল হক (আনারস) ।
উপজেলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ইখতিয়ার হোসেন (টিউবওয়েল), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও তালা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সরদার মশিয়ার রহমান (উড়োজাহাজ), উপজেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুল জব্বার (তালা), উপজেলা কৃষকলীগের সদস সচিব মোঃ আমিনুজ্জামান (চশমা) প্রতীকে ।
ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে বর্তমান ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম (পদ্মফুল), সাবেক ভাইস চেয়ারম্যান মোস্তারী সুলতানা পুতুল (ফুটবল), খেশরা ইউনিয়ন আওয়ামলীগের সদস্য মুরশিদা পারভীন পাপড়ী (কলস) ও সাংবাদিক সাকিলা ইসলাম জুই (হাঁস) প্রতীকে ।
শুক্রবার উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার নেতাকর্মীদের নিয়ে খলিশখালী, খেশরা,বালিয়া,ইসলামকাটিসহ বিভিন্ন এলাকায় পথ সভা ও গনসংযোগ করেছেন। এসময় তিনি উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে ফের নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন।
স্বতন্ত্র প্রার্থী এমএম ফজলুল হক তালা,খলিলনগর ও নগরঘাটাসহ বিভিন্ন এলাকায় গনসংযোগ ও পথসভা করেছেন। এসময় তিনি আনারস প্রতীকে ভোট দেওয়ার আহবান জানান ও দোয়া কামনা করেন।
উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান তেঁতুলিয়া,কলিয়া,ইসলামকাটি,খেরশা,পুটিয়াখালিসহ বিভিন্ন এলাকায় পথসভা ও গনসংযোগ করেছেন এসময় তিনি জননেত্রী শেখ হাসিনা’র উন্নয়নের অগ্রযাত্রায় আধুনিক তালা উপজেলা গড়ার দৃড় প্রত্যয়ে ব্যক্ত করেন। এছাড়া অন্যান্য প্রার্থীরা উপজেলার বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও পথসভা করেছে বলে বিভিন্ন সূত্র সাংবাদিকদের নিশ্চিত করেছে।
সাধারণ ভোটাররা তাদের প্রতিক্রিয়ায় বলেন,এলাকার সার্বিক উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষদের সাথে মিশে চলতে পারেন এমন প্রার্থীকেই তারা ভোট দিবেন।
তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা অপূর্ব কুমার বিশ্বাস জানান,নির্বাচনকে ঘিরে যথোপযুক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কেউ আচরণ বিধি লঙ্ঘন করলে ছাড় দেওয়া হবে না।
উল্লেখ্য, আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে তালা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে । এতে মোট ভোটারের সংখ্যা ২লক্ষ ৩৭ হাজার ৪৬৫। এরমধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ১৯হাজার ২৮৫জন ও মহিলা ভোটার ১লক্ষ ১৮ হাজার ১৬১ জন।

Related posts