রবিবার, ২৪ মার্চ ২০১৯ ♦ ১০ চৈত্র ১৪২৫

Select your Top Menu from wp menus

তালায় চলাচলের অযোগ্য সড়ক, সিল কোড করার দাবী

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরা তালা উপজেলার কলিয়া-পারঘোনা সরদার বাড়ি পর্যন্ত প্রায় ৩ কি:মি: ইটের সোলিং রাস্তাটির বিভিন্ন স্থানে ধ্বসে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। দীর্ঘ দিন সংষ্কারের অভাবে রাস্তাটির সিংহভাগ ইট উঠে গেছে। বর্ষা মৌসুমে ইটের রাস্তা পরিণত হয় মাটির রাস্তায়। বিস্তীর্ণ এলাকার হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি দিয়ে চলাচল করে স্থানীয় একটি  মাধ্যমিক,একটি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাদ্রাসার প্রায় সহ¯্রাধিক  ছাত্র-ছাত্রি। এছাড়া ৩ টি বাজারে যাতায়াতের একমাত্র রাস্তাটি বর্তমানে চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। উন্নয়নের অগ্রযাত্রার মহাসড়কের সারথি হতে এলাকাবাসীর দাবি জনগুরুত্বপূর্ণ সড়কটি পিচের সিলকোড করা হোক।

ভূক্তভোগী উপজেলার কলিয়া, নওয়াপাড়া, ঘোনা, কেসমত ঘোনা, দেওয়ানিপাড়া, পারঘোনাসহ প্রায় ২০টি গ্রামের সাধারণ মানুষরা জানান, স্বাধীনতা পরবর্তী অদ্যবধি বার বার সরকারের পট পরিবর্তন হলেও বঞ্চিত জনপদের সড়কটি উন্নয়নে এখন পর্যন্ত কেউ কাজ করেনি। তাদের  দাবি, বর্তমান উন্নয়ন বান্ধব সরকারের শাসনামলে রাস্তাটির উন্নয়ন তথা পিচের সিল কোডে উন্নিত করা হোক।

এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মো: সেকেন্দার আলী জানান, তিনি দীর্ঘদিন যাবৎ এলাকার জনপ্রতিনিধিত্ব করছেন, প্রথম থেকেই এলাকাবাসীর দাবি ছিল, সড়কটির উন্নয়ন। তিনিও এলাকাবাসীর কথা চিন্তা করে ইতোপূর্বে উপরিমহলকে জানালেও এখন পর্যন্ত কেউ কোন কাজ করেনি। তবে তাদের বিশ্বাস, এব্যাপারে এবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নজর দেবেন।

এলাকাবাসী জানায়, জরুরী রোগী পরিবহন থেকে শুরু করে নানা প্রয়োজনে এলাকায় কোন প্রাইভেট, মাইক্রোসহ কোন বড় ধরণের গাড়ি পার্কিং করতে না পারায় প্রবেশ করেনা। এতে জরুরী প্রয়োজনে তাদের বিভিন্ন সময় নানা ভোগান্তিতে পড়তে হয়। সর্বশেষ এলাকাবাসী এব্যাপারে পদক্ষেপ নিতে সরকারের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

 

 

 

 

Related posts