শনিবার, ২৫ মে ২০১৯ ♦ ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

Select your Top Menu from wp menus

তালায় কবি সিকান্দার মেলার উদ্বোধন

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরা তালায় কবি সিকান্দার আবু জাফর এর জন্মশতবার্ষিকী উপলক্ষে সিকান্দার মেলা ২০১৯ উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে সোমবার (১১মার্চ) তেঁতুলিয়া সবুজ শিক্ষা নিকেতন বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমার, প্রাক্তন প্রতিমন্ত্রী কবি পরিবারের সদস্য সৈয়দ দিদার বখত, সাবেক যুগ্মসচিব শেখ সাফি আহম্মেদ, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক অনিন্দিতা রায়,্ উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীণ।
এসময় বক্তব্য দেন সাতক্ষীরা জেলার আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, সাস পরিচালক শেখ ঈমান আলী প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টন।
উল্লেখ্য, সিকান্দার আবু জাফর ছিলেন দেশ বরেণ্য একজন কবি, গীতিকার, নাট্যকার, কথাসাহিত্যিক, অনুবাদক ও সাংবাদিক। তিনি সাতক্ষীরা জেলার তালা উপজেলার ঁেততুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীনতা আন্দোলনের অন্যতম সংগঠক ছিলেন। তার পরিবারের পক্ষ থেকে ২০০১ সাল থেকে তেঁতুলিয়ায় মেলার আয়োজন করেন।
পরে ২০১৭ সাল হতে সরকারীভাবে পালন করে আসছে দিনটি। মেলা চলবে ১১মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত।

Related posts