মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ২৭ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

তালায় অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: অপরিকল্পিত উপায়ে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে ফের বালু উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমান আদালতের অভিযানে সাতক্ষীরা তালার গোনালী নলতার বালু ব্যবসায়ী জবেদ আলী সরদারকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার সন্ধ্যা ৬ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরিন এ আদেশ দেন। জবেদ উপজেলার দক্ষিণ নলতার মোজাহার সরদারের ছেলে।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে তালা থানার এএসআই প্রসেন এর প্রসিকিউসনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বুধবার সন্ধ্যা ৬ টার দিকে ঘটনাস্থল পাইকগাছা-খুলনা প্রধান সড়কের গোনালী নলতা এলাকায় অভিযান চালিয়ে অত্যবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনের ১৯৫৬ এর ১২ ধারায় তাকে ১৫ হাজার টাকা জরিমাণা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এলাকাবাসী জানায়,জবেদ দীর্ঘ দিন যাবৎ আইনকে তোয়াক্ক না করে প্রকাশ্য দিবালোকে জণগুরুত্বপূর্ণ ফসলি ও ঝৃঁকিপূর্ণ এলাকা থেকে অপরিকল্পিতভাবে বাণিজ্যিক ভিত্তিতে বালু উত্তোলন করে বিস্তীর্ণ জনপদের সাধারণ মানুষকে আতংকের মধ্যে ফেলে দিচ্ছে। সূত্র জানায়,এর আগেও ভ্রাম্যমান আদালতে তাকে ২০ হাজার টাকা জরিমাণা আদায় করেছিল। এরপর কিছু দিন বালু উত্তোলন বন্ধ রাখলেও ফের সে বালু উত্তোলন ব্যবসা শুরু করে।

Related posts