রবিবার, ২১ জুলাই ২০১৯ ♦ ৫ শ্রাবণ ১৪২৬

Select your Top Menu from wp menus

ডুমুরিয়া উপজেলা নির্বাচন: নৌ-যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা

আগামী ১৮ জুন খুলনা জেলার ডুমুরিয়া উপজেলায় ৫ম উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ১৭ জুন দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৮ জুন ভোটগ্রহণের দিন মধ্যরাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় লঞ্চ, স্পিড বোট ও ইঞ্জিন চালিত সকল ধরনের নৌ-যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌ-যান এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

রিটানিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বি প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক (পরিচয়পত্র থাকা সাপেক্ষে), নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশ-বিদেশি সাংবাদিক (পরিচয় পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি সেবা যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য নৌযান চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সাথে ভোটার ও জনগণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে নৌ-যান চলাচলের ক্ষেত্রে ও দূর পাল্লার নৌ-যান চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এই নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। খুলনার জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এক গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানান। খবর তথ্যবিবরণীর

Related posts