বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

জ্ঞান চর্চার জন্য বই-এর বিকল্প নেই: কেসিসি মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, জ্ঞান চর্চার জন্য বই-এর বিকল্প নেই। কিন্তু নতুন প্রজন্ম অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে সরে যাচ্ছে। তাদের মধ্যে পুস্তক পাঠের আগ্রহ সৃষ্টি করে জ্ঞানভিত্তিক ও মননশীল সমাজ গড়ে তুলতে হবে। তাহলেই আজকের প্রজন্ম আগামী দিনে সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে ভূমিকা রাখতে পারবে বলে সিটি মেয়র উল্লেখ করেন।

সিটি মেয়র শুক্রবার (১৯ জুলাই) বিকেলে নগরীর বিএমএ মিলনয়তনে বার্ষিক গ্রন্থ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। তিনি ফিতা কেটে এ প্রদর্শনীর উদ্বোধন করেন। জ্ঞান ভিত্তিক সমাজ গঠনের উদ্দেশ্য একাডেমিক ও গবেষণামূলক গ্রন্থ রচনা ও পাঠকের কাছে তা সহজলভ্য করে তোলার লক্ষ্যে প্রকাশনা সংস্থা ‘ইউনিভার্সিটি প্রেস লিমিটেড (ইউপিএল)’ এ প্রদর্শনীর আয়োজন করে। সিটি মেয়র নতুন প্রজন্মকে বইমুখী করার জন্য শিক্ষক, অভিভাবকসহ সুধীজনদের উদ্যোগী হওয়ার আহবান জানান।

বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ)-খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা বিশ্ববিদ্যারয়ের ট্রেজারার অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ এবং স্বাগত বক্তৃতা করেন ইউপিএল-এর ব্যবস্থাপনা পরিচালক মাহরুখ মহিউদ্দীন। অন্যান্যের মধ্যে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি-খুলনা শাখার সভাপতি মো: আলমগীরসহ সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এ প্রদর্শনীর মাধ্যমে প্রকাশনা সংস্থাটি খুলনায় তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

 

Related posts