শনিবার, ২৫ মে ২০১৯ ♦ ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

Select your Top Menu from wp menus

জামায়াত গণতন্ত্রের জন্য হুমকি: মার্কিন কংগ্রেস

এসবিনিউজ ডেস্ক: জামায়াতে ইসলামী দক্ষিণ এশিয়ার স্থিতিশীলতা ও ধর্মনিরপেক্ষ গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ উল্লেখ করে মার্কিন কংগ্রেসে একটি প্রস্তাব পাস হয়েছে। বাংলাদেশ ও পাকিস্তান সরকারকে বলা হয়েছে, ধর্মীয় রাজনীতিতে বিশ্বাসী দলটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। খবর আউটলুক ইন্ডিয়ার।
জামায়াতের বিরুদ্ধে মার্কিন কংগ্রেসে প্রস্তাবটি উত্থাপন করেন ইন্ডিয়ানার রিপাবলিকান কংগ্রেসম্যান জিম ব্যাংকস। তার প্রস্তাবনায় দক্ষিণ এশিয়ায়, বিশেষ করে পাকিস্তান ও বাংলাদেশে জামায়াতে ইসলামীসহ তাদের অনুগত ধর্মীয় দলগুলোর প্রতি ব্যবস্থা নেওয়া জন্য আহ্বান জানানো হয়েছে।
প্রস্তাবনায় বলা হয়, জামায়াতের সঙ্গে চরমপন্থী জঙ্গি সংগঠন আল-কায়েদা ও তালেবানের সম্পর্ক রয়েছে। তাই দলটিকে দেওয়া উত্তর আমেরিকা থেকে সকল অনুদান বন্ধ ও নজরদারি করতে হবে।
ইসলামী এই দলটিকে দক্ষিণ এশিয়ার সংখ্যালঘুদের জন্য হুমকি উল্লেখ করে বাংলাদেশ ও পাকিস্তানকে জামায়াত থেকে দূরে থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।
হাউজ অব রিপ্রেজেন্টিটিভে জিম ব্যাংকস-এর উত্থাপিত এই প্রস্তাবটি প্রয়োজনীয় পদক্ষেপের জন্য ইতোমধ্যে হাউজের ফরেন অ্যাফেয়ার্স কমিটিতে পাঠানো হয়েছে।

Related posts