শুক্রবার, ২২ মার্চ ২০১৯ ♦ ৮ চৈত্র ১৪২৫

Select your Top Menu from wp menus

জাতীয় জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু

এসবিনিউজ ডেস্ক: ইলিশের উৎপাদন বৃদ্ধি ও জনগণের সুলভপ্রাপ্তির লক্ষ্যে দেশের ৩৬টি জেলায় শুরু হয়েছে জাতীয় জাটকা সংরক্ষণ সপ্তাহ।
জাটকা সংরক্ষণ সপ্তাহের এবারের শ্লোগান ‘কোনো জাল ফেলবো না, জাটকা ইলিশ ধরবো না।’
শনিবার ( ১৬ মার্চ) থেকে শুরু হয়ে আগামী ২২ মার্চ শুক্রবার পর্যন্ত এ সপ্তাহ পালিত হবে।এ কার্যক্রমের পাশাপাশি জাল ও জাটকা কেনাবেচার বিরুদ্ধে ব্যাপক পুলিশি অভিযানসহ সংশ্লিষ্ট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে।
জাটকা সংরক্ষণ সপ্তাহ পালনের আওতাভুক্ত জেলাগুলোর মধ্যে রয়েছে ঢাকা,মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, টাঙ্গাইল, গোপালগঞ্জ, ভোলা,পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, বরগুনা, ঝালকাঠী, চাঁদপুর, লক্ষ্মীপুর, ফেনী, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার, খুলনা, কুষ্টিয়া, বাগেরহাট, সাতক্ষীরা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, নাটোর, জামালপুর, পাবনা, কুড়িগ্রাম ও গাইবান্ধা।
জাতীয় জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে সংশ্লিষ্ট ৩৬টি জেলা ও উপজেলায় সচেতনতামূলক ভিডিওচিত্র-প্রদর্শন, টিভি-রেডিও মোবাইলে প্রচারণা, শিক্ষা প্রতিষ্ঠানসহ ঢাকার বিভিন্ন স্থানে জাটকা সংরক্ষণ আইনের প্রচারের ব্যবস্থা করা হয়েছে।

Related posts