বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

জলাবদ্ধতা, মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত নগরী হবে খুলনা: মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সম্মিলিতভাবে খুলনাকে জলাবদ্ধতা, মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত নগরী হিসেবে গড়ে তুলতে হবে। মহানগরী এলাকার বাইশটি খাল ও ময়ূর নদী দখলমুক্ত না হওয়া পর্যন্ত ভূমি দস্যুদের বিরুদ্ধে যে সংগ্রাম শুরু হয়েছে তা চলবে। তিনি খুলনার মানুষের স্বার্থে, দেশ ও জাতির স্বার্থে অবৈধ দখলদারদের নিজ উদ্যোগে স্ব স্ব স্থাপনা সরিয়ে নেয়ার আহবান জানান।

সিটি মেয়র সোমবার (৯ সেপ্টেম্বর) খুলনা পিটিআই মিলনায়তনে ‘মাদক মুক্ত সমাজ গঠনে শিক্ষক-শিক্ষিকার ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। বাংলাদেশ মানবাধিকার কমিশন-খুলনা এ অনুষ্ঠানের আয়োজন করে। খুলনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

সিটি মেয়র মাদক নির্মুলে সরকারের কঠোর ভূমিকার কথা উল্লেখ করে বলেন, মাদকের ধ্বংসাত্মক ছোবল থেকে শিক্ষার্থীদের রক্ষায় শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সরকারের পাশাপাশি শিক্ষক ও অভিভাবকগণ সচেতন হলে অনেক সুফল পাওয়া সম্ভব। তিনি দেশের সমৃদ্ধি অর্জনের জন্য নতুন প্রজন্মকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। ডেঙ্গু প্রতিরোধে সিটি মেয়র শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনা পরিচ্ছন্ন রাখার পাশাপাশি শিক্ষার্থীদেরও নিজ নিজ বাড়ির আঙ্গিনা পরিচ্ছন্ন রাখার বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে ভূমিকা রাখার জন্য উপস্থিত শিক্ষকদের প্রতি অনুরোধ জানান।

বাংলাদেশ মানবাধিকার কমিশন-খুলনার বিভাগীয় সমন্বয়কারী এ্যাড. শেখ অলিউল ইসলাম-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির এবং সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন রূপালী ব্যাংক লিমিটেডের খুলনা বিভাগীয় মহাব্যবস্থাপক অশোক কুমার সিংহ। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার মো: এহসান শাহ, পিটিআই-খুলনার সুপারিনটেনডেন্ট স্বপন কুমার বিশ্বাস ও ওয়াপদা-খুলনার নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম।

অনুষ্ঠানে জনক্যল্যাণে ভূমিকা রাখার জন্য ঝালকাঠি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সমাজসেবক সুলতান হোসেন খান’কে স্বর্ণপদক প্রদানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করা হয়। সিটি মেয়র সংবর্ধিত অতিথির হাতে স্বর্ণপদক তুলে দেন।

Related posts