বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

ছিন্নমূল মানুষের উন্নয়নে কেসিসি কাজ করছে : মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, জলবায়ু পরিবর্তনজনিত কারণে উপকূলীয় অঞ্চলের মানুষ প্রতিনিয়ত শহরমুখী হচ্ছে এবং মহানগরীর বিভিন্ন এলাকায় মানবেতর জীবন যাপন করছে। এই সব ছিন্নমূল মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কেসিসি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কেসিসি’র প্রচেষ্টার সাথে দাতা সংস্থার সহযোগিতা যুক্ত হলে দুর্যোগ পীড়িত মানুষ ঘুরে দাড়াতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিটি মেয়র মঙ্গলবার (১৮ জুন) ঢাকাস্থ একটি অভিজাত হোটেলে প্রজেক্ট ওরিয়েন্টেশন ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জার্মান উন্নয়ন সংস্থা (জিআইজেড) ‘‘আরবান ম্যানেজমেন্ট অব মাইগ্রেশন এন্ড লাইভলিহুড (ইউএমএমএল)’’ এবং ‘‘আরবান ম্যানেজমেন্ট অব ইন্টারনাল মাইগ্রেশন ডিউ টু ক্লাইমেট চেঞ্জ (ইউএমআইএমসিসি)’’ প্রকল্পের আওতায় এ কর্মশালার আয়োজন করে।

বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় জিআইজেড কর্তৃক খুলনা, রাজশাহী ও বরিশাল সিটি কর্পোরেশন এবং সাতক্ষীরা ও সিরাজগঞ্জ পৌরসভায় বসবাসরত জলবায়ু উদ্বাস্তুদের পুরনর্বাসন ও দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান  উন্নয়নের লক্ষ্যে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

কর্মশালায় সাতক্ষীরা পৌরসভার মেয়রসহ খুলনা, রাজশাহী, বরিশাল সিটি কর্পোরেশনের কর্মকর্তাগণ, সাতক্ষীরা ও সিরাজগঞ্জ পৌরসভার কর্মকর্তাগণ এবং জিআইজেড কর্মকর্তাগণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

Related posts