বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

ছাত্রদল নেতা শিবলু হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার: খুলনা সরকারি বিএল কলেজের ছাত্র ও ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল ফয়সাল ওরফে শিবলু মোল্লা (২৭) হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ বছর কারাদ- প্রদান করা হয়। বুধবার (৯ অক্টোবর) দুপুরে খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। এ মামলার ১৪ আসামির মধ্যে ১২ জনকে খালাস দেয়া হয়েছে। যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামিরা হলেন আরিফ শেখ (২৮) ও রহমত (২২)।

খালাসপ্রাপ্তরা হলেন- মো. কাশেম (২৫), আবু হানিফ (৩৬), পুলিশ কনেস্টবল মো. গোলাম মোস্তফা ওরফে বিপ্লব (৪৫), মো. ইউসুফ (২৪), বাবু শরীফ (২৫), জসিম (২৮), শহিদুল ইসলাম (৫০), এনামুল শেখ ওরফে ইমা (২৬), জুয়েল ওরফে কসাই জুয়েল (৩০), আবুল হাসান (৪৫) এবং বাবু (২৫)।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২০ জুন রাত সাড়ে ১০টার দিকে নগরীর দেয়ানা উত্তরপাড়া হাসপাতাল মোড় এলাকায় ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল ফয়সাল ওরফে শিবলু মোল্লাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। নিহত শিপলু খুলনা সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর কবির হোসেন কবু মোল্লার ভাতিজা।  এ ঘটনায় নিহতের পিতা ফারুকুজ্জামান বাবু মোল্যা দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ইন্সপেক্টর শেখ আবু বকর ২০১৮ সালের ৮ মার্চ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষী ও তদন্তে আসামিরা ঘটনার সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়। চার্জশিটভুক্ত ৪২ জন সাক্ষীর মধ্যে আদালতে ৩৭ জন সাক্ষ্য প্রদান করেন।

রায় ঘোষণার পর নিহতের মা ফিরোজা ইয়াসমিন বলেন, এ কেমন বিচার, ১৪ আসামির মধ্যে ১২ জনই খালাস পেয়েছে। আমার একমাত্র কলিজার টুকরা শিবলুকে হারিয়েছি, তাকে আর কোনো দিন ফিরে পাবো না। তিনি এ মামলায় অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিল করবেন বলে উল্লেখ করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি অ্যাডভোকেট আহাদুজ্জামান এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোমরেজুল ইসলাম, অ্যাডভোকেট তৌহিদুর রহমান তুষার প্রমুখ।

Related posts