বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ ♦ ৩ আশ্বিন ১৪২৬

Select your Top Menu from wp menus

গ্রামকে শহরের মত সুবিধায় আনা হবে: জিয়াউর

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প (ইএসডিপি) এর আওতায় ১৫ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন বৃহস্পতিবার খুলনার ইএসডিপির জেলা প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।  

সভাপতির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, সীমিত সম্পদের কার্যকর ব্যবহার নিশ্চিতে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়নের কোন বিকল্প নেই। বাংলাদেশের বিদ্যমান জনসংখ্যায় তরুণ জনগোষ্ঠীর হার উল্লেখযোগ্য। এরা দেশের উন্নয়নে কাজ করলে দেশ বদলে যাবে। তরুণদের মেধা, প্রজ্ঞা ও লক্ষ্যকে কাজে লাগিয়ে তাদের দক্ষ উদ্যোক্তায় পরিণত করতে সরকার বিনামূল্যে এই প্রশিক্ষণের আয়োজন করেছে। সম্পদের সুষ্ঠু বন্টন ও সকল নাগরিক সুবিধা নিশ্চিত করে গ্রামকে শহরের মত সুবিধায় আনা হবে। প্রশিক্ষণে অংশগ্রহণকারী তরুণদের স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে সফলতা খুঁজে নেয়ার আহবান জানিয়ে তিনি আরও বলেন, পরিশ্রমী জাতি কখনো পিছিয়ে থাকতে পারে না। ধৈর্য নিয়ে ধীর-স্থিরভাবে আগামীর বাজার ও ভোক্তার চাহিদা বুঝে ব্যবসায় বিনিয়োগ করলে দ্রুত সফলতার আশা করা যায়।      

অনুষ্ঠানে জানানো হয় উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় খুলনায় ১৫টি ব্যাচে মোট ৩৭৫জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রকল্পের প্রশিক্ষক মো: মিজানুর রহমানের সঞ্চালনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বিটিভি’র খুলনা জেলা প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু। প্রশিক্ষণের প্রথম ব্যাচে ২৫জন প্রশিক্ষার্থী অংশগ্রহণ করছে।

Related posts