সোমবার, ২৭ মে ২০১৯ ♦ ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

Select your Top Menu from wp menus

গ্রামকে উপেক্ষা করে দেশের সুষম উন্নয়ন সম্ভব নয় : পলক

এসবিনিউজ ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, গ্রামকে অবহেলা ও উপেক্ষা করে দেশের সুষম উন্নয়ন সম্ভব নয়।
প্রতিমন্ত্রী রোববার (৩ ফেব্রুয়ারি) সিংড়া কোর্ট মাঠে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ৪৪০টি পরিবারের মধ্যে সোলার প্যানেল এবং উপজেলার অন্ধকারাচ্ছন্ন ৯০টি স্থানের স্ট্রিট ল্যাম্প বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
দেশের কোনগ্রাম আর অন্ধকার থাকবেনা এ কথা উল্লেখ করে তিনি বলেন, অন্ধকার গ্রামগুলো আলোকিত করে শহর ও গ্রামের ব্যবধান ঘুচিয়ে দিয়ে বর্তমান সরকার দেশের উন্নয়ন নিশ্চিত করবে।
প্রতিমন্ত্রী বলেন,আগে চলনবিলসহ দেশের গ্রামগুলো অন্ধকারে ডুবে যেতো। এখন গ্রামগুলোকে পর্যায়ক্রমে শতভাগ বিদ্যুৎসংযোগের আওতায় এনে আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার করে কৃষির উৎপাদনবৃদ্ধি,কুটিরশিল্প স্থাপনের মাধ্যমে স্থানীয় চাহিদার পণ্য উৎপাদন সম্ভব হচ্ছে।
তিনি বলেন,সর্বোপরি দ্রুতগতির ইন্টারনেট সুবিধার সুযোগ গ্রহণ করে শিক্ষার উন্নয়নের পাশাপাশি আউট সোর্সিংয়ের মাধ্যমে ঘরে বসেই অপার সম্ভাবনাময় অনলাইন উপার্জনের সুযোগ গ্রহণ করা সম্ভব হচ্ছে।
অন্যদিকে প্রতিমন্ত্রী আজ সিংড়া উপজেলা কোর্ট মাঠে চলনবিল শিক্ষা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।
সিংড়া উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে উপজেলার কৃতিশিক্ষার্থী, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠশিক্ষক, মরণোত্তর গুণিজন, রত্নগর্ভা মা, সফল মানুষসহ নয়টি ক্যাটাগরিতে মোট ৮১০ জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
তিনি বলেন, প্রযুক্তিনির্ভর মেধাভিত্তিক বাংলাদেশ গড়তে চাই। প্রযুক্তি নির্ভর শিক্ষার উন্নয়ন ও বিস্তার ঘটছে। ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে অনলাইন সেবা চালু করায় জনদুর্ভোগ কমেছে। এসব কেন্দ্রে পর্যায়ক্রমে দুই হাজার ৯০০টি সেবা প্রদান করা হবে।

Related posts