শনিবার, ২০ এপ্রিল ২০১৯ ♦ ৭ বৈশাখ ১৪২৬

Select your Top Menu from wp menus

গুগল প্লাসের পরিবর্তে নতুন অ্যাপ

এসবিনিউজ ডেস্ক: সার্চ জায়ান্ট গুগল তাদের সামাজিক যোগাযোগ মাধ্যাম গুগল প্লাস বন্ধ করেছে বেশ কিছু দিন হলো। গুগল প্লাস বন্ধের ক্ষতিপূরণ মেটাতে এবার ‘কারেন্টস’ নামে নতুন একটি অ্যাপ চালু করেছে প্রতিষ্ঠানটি।
সম্প্রতি এক অফিসিয়াল পোস্টে গুগল জানিয়েছে, গুগল প্লাসের বিকল্প এই নতুন অ্যাপ ‘কারেন্টস”। এই অ্যাপটি ব্যবহারকারীদেরকে একে অপরের সাথে গুরুত্বপূর্ণ এবং অর্থপূর্ণ আলোচনা করার সুযোগ দেবে। খবর এনডিটিভির
গুগল প্লাসের সব প্রয়োজনীয় ফিচার এই অ্যাপে সংযুক্ত করা হয়েছে। নতুন লুক পাবেন ব্যবহারীকারীরা। এছাড়া এই অ্যাপের বেটা ভার্সনে ক্লিক করলে আগের গুগল প্লাসকেই পাওয়া যাবে।
ব্যবহারকারীরা পোস্টে সহজেই একে অপরকে ট্যাগ করতে পারবেন এবং ছবি দিতে পারবেন। পোস্টের নিচে কমেন্ট এবং প্রশ্ন করার সুযোগও পাবেন ।
এছাড়া অফিসের প্রধানরা তাদের কর্মচারীদের কাছে প্রাইভেট গ্রুপ খুলে অফিসিয়াল বিষয় শেয়ার করতে পারবেন এবং আলোচনায় অংশ নিতে পারবেন।
গুগল জানিয়েছে, এই অ্যাপ ব্যবহার করলে ইকবক্সে মেসেজ পাঠানোর ঝামেলা থাকবে না। অফিসিয়াল কাজের জন্য রয়েছে বিশেষ ফিচার। সেই ফিচারের মাধ্যমে কর্মচারীদের কাছ থেকে যে কোনো বিষয়ে পরামর্শ এবং বিভিন্ন আইডিয়া নিতে পারবেন পারবেন মালিকরা।
এছাড়া কোনো পণ্যের প্রচারের জন্য নির্দিষ্ট ব্যক্তি বা গ্রুপকে টার্গেট করে প্রমোশন চালাতে পারবেন ব্যবসায়ীরা।

Related posts