বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ ♦ ৬ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

খেলাধুলার মাধ্যমে শিশুর নেতৃত্বের বিকাশ ঘটে: লোকমান

স্টাফ রিপোর্টার: বিভাগীয় পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট মঙ্গলবার (১৮ ডিসেম্বর) খুলনা খালিশপুর পোর্ট মাধ্যমিক বিদ্যালয় মাঠে শুরু হয়েছে।

টুর্নামেন্টের উদ্বোধন করেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

উদ্বোধনকালে তিনি বলেন, খেলাধুলা কোমলমতি শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে সহায়তা করে। এছাড়াও ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিশুর নেতৃত্বের বিকাশ ঘটে। খেলাধুলার মাধ্যমে একটি দেশকে বিশ্বের কাছে পরিচিত করে তুলতে পারে। তিনি বলেন, দেশ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়, সকল সূচকই উর্ধমুখী। দেশকে আর কেহ পিছনে ফেলতে পারবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার। সভাপতিত্ব করেন খুলনা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক মেহেরুন নেছা। এসময় বিভিন্ন জেলার জেলা শিক্ষা অফিসার, শিক্ষা বিভাগের কর্মকর্তা ও স্কুলের শিক্ষকরা উপস্থিত ছিলেন। খুলনা বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিস এই টুর্নামেন্টের আয়োজন করে।

উদ্বোধনীতে ঝিনাইদহ জেলা খুলনা জেলার সাথে এবং নড়াইল জেলার সাথে সাতক্ষীরা জেলা মোকাবেলা করে।

 

Related posts