বুধবার, ২৭ মার্চ ২০১৯ ♦ ১৩ চৈত্র ১৪২৫

Select your Top Menu from wp menus

খুলনা টিভি ডট কম এর উদ্বোধন ও জেলা প্রশাসক পদক বিতরণ

স্টাফ রিপোর্টার : খুলনায় ২৬-২৮ জানুয়ারি শুরু হওয়া ডিজিটাল উদ্ভাবনী মেলার আজ দিন শুক্রবার বিকেলে মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ‘এসডিজি ও পরিবেশ সংরক্ষণ’ বিষয়ক সেমিনার, খুলনাটিভি ডট কম এর শুভ উদ্বোধন এবং খুলনা‘ জেলা প্রশাসক পদক’ ২০১৬ প্রদান অনুষ্ঠান।

এ সকল  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।  খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক ড. মলি¬ক আনোয়ার হোসেন। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) সুলতান আলম।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, বিজ্ঞান হচ্ছে এমন সম্পদ যে গোটা পৃথিবীকে পরিবর্তন করে। ডিজিটাল বাংলাদেশে আমরা কিছুটা প্রবেশ করেছি। বর্তমানে কৃষি, ব্যবসা, পড়াশুনা, চাকুরিসহ সবকিছুতেই তথ্য-প্রযুক্তির প্রয়োজন। এখান থেকে বর্তমানে দেশের প্রায় ৫৬ লাখ মানুষ সেবা পাচ্ছে। বাংলাদেশে এখন চার থেকে পাঁচ লাখ লোক ফ্রিল্যান্সিং-এ কাজ করছে এবং এক বিলিয়ন ইউএস ডলার আয় করছে। কিন্তু  ভারত এ খাতে আয় করছে ৫০০ বিলিয়ন ডলার। এ সেক্টরে কর্মসংস্থানের প্রচুর সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য প্রয়োজন কার্যকর উদ্যোগ গ্রহণ। তিনি তরুণদের আইসিটিকে মনে প্রাণে গ্রহণ করে এর সাথে যুক্ত হবার আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিভাগীয় কমিশনার খুলনা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পরিচালিত  ‘খুলনা টিভি ডট কম’ এর উদ্বোধন করেন। ‘সেবা, উন্নয়ন ও উদ্ভাবনে আমরা’ শে¬াগান নিয়ে চালু হওয়া টিভিতে  প্রতিদিন সন্ধ্য ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত তিন ঘন্টা খুলনার সরকারি প্রতিষ্ঠানের সেবা, উন্নয়ন মূলক কর্মকান্ড এবং উদ্ভাবন সমূহ জনগণের সামনে তুলে ধরা হবে। পরবর্তী ২১ ঘন্টায় সাত বার অনুষ্ঠানসমূহ পুন:প্রচার করা হবে।

পরে প্রধান অতিথি ‘খুলনা জেলা প্রশাসক পদক ২০১৬’ মনোনীতদের মাঝে পদক বিতরণ করেন। ১৩টি ক্যাটাগরিতে পদক প্রাপ্তরা হলেন- অতিরিক্ত জেলা প্রশাসক ক্যাটাগরীতে (শিক্ষা ও আইসিটি) মোঃ গিয়াস উদ্দিন। উপজেলা নির্বাহী অফিসার-এ দাকোপ উপজেলা নির্বাহী অফিসার মৃণাল কান্তি দে (বর্তমানে চুয়াডাঙ্গা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা পদে কর্মরত)।সহকারী কমিশনার (ভূমি)-তে ফুলতলার মোছাঃ শাহনাজ বেগম ( বর্তমানে যশোর জেলার বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার পদে কর্মরত)। সহকারী কমিশনার ক্যাটাগরীতে জেলা প্রশাসকের কার্যালয়ে (আইসিটি ) কর্মরত ফেরদৌস ওয়াহিদ। সহকারী প্রোগ্রামার- দিঘলিয়া উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর সমীর বিশ্বাস। অন্য দপ্তরের কর্মকর্তা ক্যাটাগরীতে জেলা সমবায় অফিসার মোঃ কামরুজ্জামান এবং জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিন। উচ্চমান সহকারী/অফিস সহকারী-তে ডিসি অফিসের আইসিটি শাখার জি এম সাহিদুল হাফিজ (বাছেত) ও জেলা নাজির খান আনিসুজ্জামান। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যাটাগরিতে- ডুমুরিয়া উপজেলার রংপুর ইউপি চেয়ারম্যান রামপ্রসাদ জোদ্দার। ইউনিয়ন পরিষদ সচিব-এ ফুলতলা উপজেলার দামোদর ইউপি সচিব এস এম রাজিবুল ইসলাম। ইউডিসি উদ্যোক্তা (পুরুষ ও নারী) পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউডিসি উদ্যোক্তা মোঃ মনিরুল ইসলাম ও বটিয়াঘাটা উপজেলার গঙ্গারাম ইউডিসি উদ্যোক্তা মায়া রাণী মন্ডল।

 

Related posts