বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

খুলনায় ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়’ স্থাপিত হচ্ছে

স্টাফ রিপোর্টার: খুলনায় ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়’ স্থাপিত হচ্ছে। মেডিকেল বিশ্ববিদ্যালয়টি স্থাপনে গত ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি প্রদান করেছেন।

জেলা প্রশাসক সম্মেলন-২০১৯ এ খুলনা জেলার উন্নয়ন, সামাজিক অপরাধ ও আইনশৃঙ্খলাসহ বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রীর নিকট একাধিক প্রস্তাব উপস্থাপন করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। এর মধ্যে অন্যতম একটি প্রস্তাব ছিল খুলনা শহরে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা। জেলা প্রশাসক তাঁর প্রস্তাবনায় মেডিকেল বিশ্ববিদ্যালয়টি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের স্মৃতি লালিত খুলনা জেলায় তাঁরই পরিবারের সদস্য হিসেবে প্রধানমন্ত্রীর নাম প্রস্তাব করেন।

পরবর্তীতে জুলাই মাসের খুলনা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় বিষয়টি কার্যবিবরণীতে অন্তর্ভুক্ত করা করা হয়। জেলা প্রশাসক বিশ্ববিদ্যালয়টি স্থাপনের বিষয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও স্থানীয় সংসদ সদস্যদের সাথে আলোচনা করে মন্ত্রিপরিষদ বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি প্রেরণ করেন। যার প্রেক্ষিতে গতকাল রোববার (৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে খুলনা জেলায় ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়’ স্থাপনের অনুমতি প্রদান করা হয়েছে।

‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়’ স্থাপনের অনুমতি দেয়ায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন খুলনার রাজনীতিবিদ, সুশীল সমাজ এবং সর্বস্তরের মানুষের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Related posts