বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

খুলনায় রোটারীর মেম্বরশীপ সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: অত্যন্ত আনন্দঘন এবং উৎসবমুখর পরিবেশে খুলনা অনুষ্ঠিত হয়েছে রোটারি ইন্টারন্যাশনাল (আরআইডি-৩২৮১) ডিস্ট্রিক্ট মেম্বারশীপ সেমিনার-২০১৯।

খুলনা মহানগরীর খালিশপুরে অবস্থিত বিএনএস তিতুমীরের ফেয়ারওয়ে মাল্টিপারপাস হলে শুক্রবার (২৩ আগষ্ট) বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে এই সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে খুলনা ও বরিশাল বিভাগের ৪৪টি ক্লাবসহ মোট ৫৮টি ক্লাবের প্রায় ছয়শত রোটারিয়ান এই সেমিনারে অংশগ্রহণ করেন।

ইভেন্ট সেক্রেটারী রোটা: তানজিমা জেসমিন এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া সেমিনার উদ্বোধন করেন ডিস্ট্রিক গভর্ণর রোটা: এম খাইরুল আলম এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন ইভেন্ট চেয়ার রোটা: ড. সৈয়দ হাফিজুর রহমান।

পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের পরে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় সংহতি প্রকাশ করা হয়। অনুষ্ঠানে রোটারী প্রত্যয় পাঠ করেন রোটা: কাজী সোয়েনা রুশমী।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ডিস্ট্রিক গভর্ণর রোটা: এম খাইরুল আলম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আগষ্ট মাস হচ্ছে রোটারি মেম্বরশীপ মাস। এই মাসে সারা বাংলাদেশ থেকে ৫শত জন বন্ধুকে রোটারী আন্দোলনের সাথে সম্পৃক্ত করা হবে। ডিস্ট্রিক ৩২৮১ বাংলাদেশ হলো সারা বিশ্বের সর্ববৃহৎ রোটারী ডিস্ট্রিক। এই ডিস্ট্রিকে ৬২০৫জন রোটারীয়ান এবং ২১৩টি ক্লাব রয়েছে। সবাইকে মনে রাখতে হবে সমাজ, দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধতা নিয়ে সমাজের সুবিধা বঞ্চিত মানুষের জন্য রোটারিয়ানদেরকে কাজ করতে হবে। “বন্ধুত্বের মাধ্যমে সেবা” এটাই হলো রোটারীয়ানদের মূল মন্ত্র, যা তাদের হৃদয়কে অনুপ্রেরণা দেয়। মানুষের কল্যাণে কাজ করার মানসিকতা সম্পন্ন ব্যক্তিদের নতুন সদস্য হিসেবে অন্তর্ভূক্তি করণে তিনি জোর দেন এবং সদস্য মান বজায় রাখার আহবান জানান। সেমিনারে বিভিন্ন ক্লাবের ৭৫ জন আমন্ত্রিত বন্ধুকে রোটারী পিন পরিয়ে আনুষ্ঠানিকভাবে রোটারী অঙ্গনে বরণ করা হয়।

সেমিনারে বিষয়ের ওপর বক্তব্য দেন পিডিজি জয়নুল আবেদীন, শামসুল হুদা, ড. ইশতাক এ জামান, শ্যাম শওকত, ডিজিএন ব্যারিস্টার মুতাসিন বিল্লাহ ফারুকী, প্রফেসর ড. ইকবাল আহমেদ, টিআইএম নুরুল কবীর, দাতা মাগফুর, আরিফ জেপটিক, ডিস্ট্রিক্ট সেক্রেটারী রোটা: রফিকুল হাসান, ইঞ্জি: এমএ ওহাব প্রমুখ।

অনুষ্ঠানে রোটারী সাউথ এশিয়ান অফিস থেকে রোটারী গভর্নরের আঞ্চলিক প্রতিনিধি রোটারিয়ান জোতিন্দর সিং সরাসরি মাল্টিমিডিয়া কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য দেন এবং রোটারি ইন্টারন্যাশনালের প্রসিডেন্ট মার্ক ডেনিয়েল ম্যালোনী’র শুভেচ্ছা বক্তব্য পরিবেশন করা হয়।

রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ডিস্ট্রিক্ট ফেলোশিপ কমিটির চেয়ার রোটারিয়ান ইঞ্জি: এম এ ওহাব দুপুরে ফেলোশিপ লাঞ্চের আয়োজন করেন। অনুষ্ঠানে রেজিষ্ট্রেশনকারীদের জন্য রেজিষ্ট্রেশন গিফট, মাল্টি কালার স্যুভেনীর, বৈকালিন জলযোগ, র‌্যাফেল ড্র, সাংস্কুতিক অনুষ্ঠান এবং ফেলোশিপ ডিনারের আয়োাজন করা হয়। খুলনার ঐতিহ্যবাহী রোটারী ক্লাব অব মে্েট্রাপলিটন এর আতিথেয়তায় এবং খুলনা অঞ্চলের রোটারী নেতৃবৃন্দের সার্বিক সহযোগিতায় খুলনায় এই প্রথম রোটারির একটি মেগা অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে। 

Related posts