রবিবার, ১৬ জুন ২০১৯ ♦ ২ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

খুলনায় বিশ্ব টেলিযোগাযোগ এবং তথ্য সংঘ দিবস পালিত

স্টাফ রিপোর্টার: আলোচনা ও বর্ণাঢ্য র্যা লির মধ্য দিয়ে অন্যান্য স্থানের মতো খুলনায় বিশ্ব টেলিযোগাযোগ এবং তথ্য সংঘ দিবস পালিত হয়।
দিবসটি পালন উপলক্ষে বিটিসিএল, টেলিটক এবং বাংলাদেশ ক্যাবলস শিল্প সংস্থার সহযোগিতায় খুলনা জেলা প্রশাসনের আয়োজনে শনিবার (১৮ মে) জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, বাংলাদেশ কেবল শিল্প সংস্থার জিএম মোঃ আলাউদ্দিন আল আজাদ, টেলিটকের প্রতিনিধি আহমেদ মুসা তারেক এবং বিটিসিএলএর প্রতিনিধি প্রদীপ দত্ত।
বক্তারা বলেন, বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগ। সরকার টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তির সুফল দেশের প্রতিটি পান্তে পৌঁছে দিতে কাজ করছে। টেলিযোগাযোগ খাতের অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। দেশব্যাপী সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে তথ্যপ্রযুক্তি ব্যবহারের ফলে জনগণ ঘরে বসেই তাদের মৌলিক নাগরিক সেবাসহ বিভিন্ন রকম সেবা পাচ্ছে। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে নতুন মাত্রা সংযোজিত হয়েছে এবং বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের প্রক্রিয়াধীন রয়েছে। ইউনিয়ন পর্যায়ের তথ্যসেবা কেন্দ্র চালুর ফলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশে এবং বিদেশে পারস্পরিক যোগাযোগকে দ্রুত ও সহজতর করা হয়েছে।
দিবসটি উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এর আগে শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র্যা লি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় এসে শেষ হয়। র্যা লিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

Related posts