রবিবার, ২১ জুলাই ২০১৯ ♦ ৫ শ্রাবণ ১৪২৬

Select your Top Menu from wp menus

খুলনায় বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার: খুলনায় বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (২৩ জুন) খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, দলীয় কার্যালয় আলোকসজ্জা, আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটাসহ নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

সকালে দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগের জন্ম হয়েছিলো বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। আর সেই অধিকার আদায়ের নেতৃত্ব দিয়েছিলেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৫২’র ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যূত্থান, ৭০’র সাধারণ নির্বাচন, ৭১’র মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতা অর্জন এবং স্বৈরাচার বিরোধী আন্দোলনে বঙ্গবন্ধু এবং তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা আওয়ামী লীগের নেতৃত্বে চূড়ান্ত গৌরবোজ্জ্বল সফলতা অর্জিত হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, বাংলার মানুষকে ঠকিয়ে বার বার পাক হানাদার বাহিনী এবং তাদের দোসররা গণতন্ত্র ধ্বংস করে মানুষে অধিকার ক্ষুণœ করেছে। আর ওই সকল ষড়যন্ত্রকারীদের এদেশ থেকে বিতাড়িত করতে বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করেছেন বঙ্গবন্ধু ও তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নেতৃবৃন্দ আরো বলেন, আওয়ামী লীগ ও বাঙালির গৌরবোজ্জ্বল ইতিহাসকে ’৭১’র পরাজিত শত্রু এবং ৭৫’র খুনীরা অত্যন্ত সুকৌশলে মুছে ফেলার ষড়যন্ত্র করেছে। কিন্তু আত্মমর্যাদা ও অধিকার বজায় রাখতে আওয়ামী লীগের নেতৃত্বে এদেশের জনগণ প্রাণ দিয়েছে। তবুও কোন অন্যায় অবিচারের কাছে বাংলার জনগণ মাথানত করেনি। এই বীরের জাতি সব অন্যায়কে প্রতিহত করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের শপথ নিয়েছে।

সভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কাজী বাদশা মিয়া, এমডিএ বাবুল রানা, অ্যাডভোকেট সাইফুল ইসলাম প্রমুখ।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী, শেখ হায়দার আলী, অ্যাডভোকেট এম এম মুজিবর রহমান, বিএমএ সালাম, নুর ইসলাম বন্দ, সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, আবুল কালাম আজাদ কামাল, কামরুজ্জামান জামাল, মো. আশরাফুল ইসলাম, অ্যাডভোকেট আইয়ুব আলী শেখ, অ্যাডভোকেট নবকুমার চক্রবর্তী, শ্যামল সিংহ রায়, মকবুল হোসেন মিন্টু, অ্যাডভোকেট নিমাই চন্দ্র রায়, অ্যাডভোকেট ফরিদ আহমেদ, কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান, অ্যাডভোকেট অলোকা নন্দা দাস প্রমুখ। সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ।

পরে নগরীতে বিশাল আনন্দ র‌্যালি  বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে দলীয় কার্যালয়ে ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটার মধ্যদিয়ে কর্মসূচি শেষ হয়।

Related posts