সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ ♦ ১০ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

খুলনায় জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী

স্টাফ রিপোর্টার: জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান শনিবার (২০এপ্রিল) খুলনা স্কুল হেলথ ক্লিনিকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার। খুলনা জেলা স্বাস্থ্য বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধান অতিথি বলেন, সীমিত সম্পদের মধ্যেই জনগণের সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। খুলনায় স্বাস্থ্যসেবায় অনেক এগিয়ে। তৃণমূল পর্যায়ে সাধারণ মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে শহরের পাশাপাশি গ্রাম অঞ্চলেও কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে সরকার। ইতোমধ্যেই শিশু মৃত্যু ও মাতৃমৃত্যুর হার অনেক কমে গেছে। নবজাতক, শিশু ও নারীদের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে কাক্সিক্ষত উন্নতি হয়েছে।
খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক খান মোঃ মোতাহার হোসেন এবং ওয়ার্ল্ড ভিশনের প্রতিনিধি মোঃ ফিরোজ আহম্মেদ। স্বাগত জানান জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ মাহবুবুর রহমান। সভা পরিচালনা করেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ।
এর আগে অটিজম ও মানসিক স্বাস্থ্য বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকালে খুলনা জেনারেল হাসপাতালে অটিজম ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বিশেষায়িত চিকিৎসা সেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান ও অঙ্গ-প্রত্যঙ্গ দানে উদ্বুদ্ধকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত হয়।

Related posts