রবিবার, ২০ জানুয়ারী ২০১৯ ♦ ৭ মাঘ ১৪২৫

Select your Top Menu from wp menus

খুলনায় কৃষক হত্যা, ৫জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার: খুলনার কয়রা উপজেলার দক্ষিণ মদিনাবাদ গ্রামের কৃষক লুৎফর মোল্লা হত্যা মামলায় ৪সহোদরসহ ৫ আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও  প্রত্যেককে ২০হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (২৭ মার্চ) খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. মেহেদী হাসান তালুকদার এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামীরা হলেন কয়রা উপজেলার দক্ষিণ মদিনাবাদ গ্রামের মৃত দলিল উদ্দিন মোল্লার ছেলে শাজাহান মোল্লা (২৫), আশরাফ মোল্লা (২২), সুজা উদ্দিন মোল্লা (৩২) ও ইসমাইল মোল্লা (২৭) এবং একই এলাকার মৃত ছাকিম উদ্দিন মোল্লার ছেলে জামাল উদ্দিন মোল্লা (৩৫)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি হেমন্ত কুমার সরকার জানান, ২০০৩ সালের ২৭জুলাই সন্ধ্যায় লুৎফর মোল্লা বিলে মাছ ধরতে যায়। রাতে লুৎফর মোল্লা বাড়ি ফিরে না আসায় তার ছেলে হালিম মোল্লা সকালে বাবাকে খুঁজতে ওই বিলে যায়। সেখানে তার পিতার মৃতদেহ দেখে চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে আসেন। তিনি আরও জানান, পুর্ব শত্রুতার জের ধরে আসামিরা লুৎফর মোল্লাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ অভিযোগে ২৮ জুলাই নিহতের ছেলে আব্দুল হালিম মোল্লা বাদি হয়ে কয়রা থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কয়রা থানার উপ-পরিদর্শক খন্দকার মোস্তাফিজুর রহমান ৭জনকে অভিযুক্ত করে ২০০৪ সালের ১ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। মামলা চলাকালীন সময়ে চার্জশিটভুক্ত আসামি দলিল উদ্দিন মোল্লা (৫৫) ও আবু ইছা মোল্লা (২৪) মারা যান। তাদের মামলা থেকে অব্যহতি দেয়া হয়। এছাড়া অভিযুক্ত ৫জনের বিরুদ্ধে হত্যাকান্ডের অভিযোগ প্রমানিত হওয়ায় তাদেরকে দ-াদেশ দেয় আদালত।

 

Related posts