রবিবার, ২৪ মার্চ ২০১৯ ♦ ১০ চৈত্র ১৪২৫

Select your Top Menu from wp menus

খুলনায় আব্বাসউদ্দীন লোক উৎসব শুরু

স্টাফ রিপোর্টার: খুলনায় ৩ দিন ব্যাপী আব্বাসউদ্দীন লোক উৎসব শুরু হয়েছে। শুক্রবার (০৮ মার্চ) রাত ৮টায় মহানগরীর শহীদ হাদিস পার্কে প্রধান অতিথি থেকে এ উৎসবের উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দীন জুয়েল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লোক সংগীত শিল্পী ও লেখক মুস্তাফা জামান আব্বাসী, সমাজ কর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসৈয়দ আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোট খুলনার আহবায়ক হুমায়ুনকবির ববি।
এতে সভাপতিত্ব করেন বাংলার মুখের খুলনা বিভাগের সভাপতি এ্যাডভোকেট সুলতানা রহমান শিল্পী।
সংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করেন আব্বাসউদ্দীন একাডেমি, সন্তোস মজুমদার, নৃত্যবিহার ও ভারতে মন দরিয়ার শিল্পীরা।
আব্বাসউদ্দীন একাডেমির সাধারণ সম্পাদক এনামুল হক বাচ্চু বলেন, লোকসংস্কৃতির চর্চা ও বিকাশে খুলনা আব্বাসউদ্দীন একাডেমী অন্যতম সংগঠন হিসেবে সারা দেশেইপরিচিত একটি নাম। ইতিমধ্যেই এ সংগঠন দেশ-বিদেশে তার কর্মকান্ডের মাধ্যমে ব্যাপক সুনাম অর্জন করেছে,এবং সাফল্যের সাথে আমরা পেরিয়ে এসেছি ২৪ টি বছর। এরই প্রেক্ষিতে উমহাদেশের লোক সংগীত সম্রাট আব্বাসউদ্দীনের নামানুসারে ৩ দিন ব্যপী একটি লোক উৎসবের আয়োজন করা হয়েছে। এ উৎসবে রয়েছে শিশু ও কিশোরদের জন্য সাংস্কৃতিকপ্রতিযোগীতা,বাংলাদেশের লোক সংস্কৃতির ইতিহাস-ঐতিহ্যের উপর আলোচনা,লোক-সংস্কৃতি চর্চা ও বিকাশে ভূমিকা রাখার জন্য দেশের প্রখ্যাত শিল্পী-সাধকদের সম্বর্ধনা প্রদান এবং দেশেরবিভিন্ন অঞ্চলের লোক শিল্পীদের সমন্বয়ে সংগীত,লোকনৃত্য, লাঠি খেলা অষ্টক গান,জারীগান সহ বিভিন্ন লোকজ পরিবেশনা।

Related posts