সোমবার, ২৭ মে ২০১৯ ♦ ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

Select your Top Menu from wp menus

খুলনার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের তালিকা এখন কেন্দ্রে

স্টাফ রিপোর্টার: গেল ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন শেষ না হতেই উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে শুরু হয়েছে তোড়জোড়। দলীয় প্রতীকে হবে এবারের নির্বাচন। আর এ নির্বাচনকে ঘিরে দলের নেতা-কর্মীদের মধ্যে চলছে জল্পনা-কল্পনা। সম্প্রতি খুলনার ৯ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা প্রাথমিকভাবে কেন্দ্রে পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ। এর আগে ভোটা-ভুটির পাশাপাশি যাচাই-বাছাই হয় দলের উপজেলা পর্যায়ে। অন্যদিকে বৃহস্পতিবার (৭ফেব্রুয়ারি) উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা প্রাথমিকভাবে যাচাই-বাছাই শেষে কেন্দ্রে পাঠানো হবে। চেয়ারম্যান পদে যাদের নামের তালিকা পাঠানো হয়েছে তারা হলেন:
রূপসা : উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা, টিএসবি ইউনিয়ন আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর শেখ, ৩নং নৈহাটী ইউপি সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোঃ মোস্তফা কামাল ও রূপসা উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক সরদার আবুল কাশেম ডাবলু।
তেরখাদা : জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, জেলা আ’লীগের উপ-সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জেলা আ’লীগ সদস্য মোস্তাফিজুর রহমান কালু, তেরখাদা উপজেলা আ’লীগ সভাপতি এস এম ওহিদুজ্জামান, মোঃ বাদশা মোল্যা।
দিঘলিয়া : উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খাঁন নজরুল ইসলাম, জেলা আ’লীগ সদস্য মোঃ হায়দার আলী মোড়ল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জাকির হোসেন, জেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি আমিনুল ইসলাম।
বটিয়াঘাটা : জেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক এড. নব কুমার চক্রবর্তী, জেলা আ’লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এড. নিমাই চন্দ্র রায়, উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খান আশরাফুল ইসলাম।
ফুলতলা : জেলা আ’লীগের সহ-সভাপতি বিএম সালাম, উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আকরাম হোসেন, খানজাহান আলী থানা আ’লীগ নেতা মল্লিক আবিদ হোসেন।
ডুমুরিয়া : জেলা আ’লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রয়াত গাজী হাদি উজ্জামানের ছেলে গাজী এজাজ, ডুমুরিয়া উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি শাহনেওয়াজ হোসেন জোয়াদ্দার, ডুমুরিয়া উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সম্পাদক নজিবুল হক নাজু ও আ’লীগ নেতা ইলিয়াস আহমেদ।
পাইকগাছা : জেলা আ’লীগের সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলী, সাবেক সংসদ সদস্য এড. মোঃ নূরুল হকের ছেলে শেখ মনিরুল ইসলাম, পাইকগাছা উপজেলা আ’লীগের সদস্য সচিব রশিদুজ্জামান মোড়ল।
কয়রা : উপজেলা আ’লীগ সভাপতি মহসীন রেজা, কয়রা উপজেলা যুবলীগের সভাপতি এসএম শফিকুল ইসলাম, আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটি নেতা মাহমুদ হোসেন।
দাকোপ : উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ আবুল হোসেন একমাত্র প্রার্থী।
জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, জেলার ৯টি উপজেলায় প্রাথমিকভাবে যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা উপজেলা পর্যায়ে প্রাথমিকভাবে যাচাই-বাছাই শেষে ৭ ফেব্রুয়ারি কেন্দ্রে পাঠানো হবে। তিনি বলেন, আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড যাদের দলীয় প্রতীক দিবেন তারাই দলের একক প্রার্থী হয়ে নির্বাচন করবেন।

Related posts