খুবি উপাচার্যের জার্মাণ যাত্রা


নভেম্বর ৩ ২০১৮

স্টাফ রিপোর্টার: খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ইউনিভার্সিটি অব স্টুটগার্টসে অনুষ্ঠিতব্য ১৯তম নেটওয়ার্ক-এসোসিয়েশন অব ইউরোপিয়ান রিসার্চারস অন আরবানাইজেশন ইন দ্য সাউথ (এনএইআরইউএস) শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করতে জার্মানির উদ্দেশ্যে শনিবার (৩ নভেম্বর) ঢাকা ত্যাগ করেছেন। আগামী ৭-১০ নভেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

উপাচার্য সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করবেন। তিনি সম্মেলনে যোগদান ছাড়াও উপাচার্য স্টুটগার্টস ইউনিভার্সিটির সাথে খুলনা বিশ্ববিদ্যালয়ের যৌথ শিক্ষা-গবেষণা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক(এমওইউ) স্বাক্ষর করবেন। এর আগে তিনি ৪-৭ নভেম্বর যুক্তরাজ্য সফর করবেন এবং সেখানে লিভারপুল জন মুরস ইউনিভার্সিটির সাথে খুলনা বিশ্ববিদ্যালয়ের আগেই স্বাক্ষরিত যৌথগবেষণা কার্যক্রম আরও গতিশীল করার জন্য পর্যালোচনা সভায় মিলিত হবেন। জার্মানি এবং যুক্তরাজ্য সফর শেষে আগামী ১৩ নভেম্বর তিনি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, ইংল্যান্ডে অবস্থিত লিভারপুল জন মুরস ইউনিভার্সিটির সাথে যৌথগবেষণা কার্যক্রমের আওতায় বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি, রসায়ন এবং বায়োটেকনোলজি ডিসিপ্লিনের গবেষণা কার্যক্রম চলমান রয়েছে এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের একজন পিএইচডি গবেষক উক্ত বিশ্ববিদ্যালয়ে গবেষণারত রয়েছেন। লিভারপুল জন মুরস ইউনিভার্সিটির স্কুল অব ফার্মেসি এবং বায়োমলিক্যুলার সায়েন্সেস এর পরিচালক ও অন্য দুইজন অধ্যাপক ইতোমধ্যে এ সমঝোতা স্মারকের আওতায় খুলনা বিশ্ববিদ্যালয় সফর করেছেন। উল্লেখ্য, উপাচার্যের বিদেশ সফরকালীন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর সাধন রঞ্জন ঘোষ উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।


এক্সক্লুসিভ


সাক্ষাৎকার

Ad Space

আইন-আদালত


শিল্প-সাহিত্য

Ad Space

ভ্রমণ

ফিচার

Ad Space

পরিবেশ

Ad Space

আবহাওয়া

Ad Space

রাশিফল


Ad Space