বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ ♦ ৩ আশ্বিন ১৪২৬

Select your Top Menu from wp menus

খুবিতে নাটক ‘মহারাজার আর্শীবাদ’ মঞ্চস্থ

স্টাফ রিপোর্টার: বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় খুলনা বিশ্ববিদ্যালয়ের অদম্য বাংলার প্রাঙ্গনে নাটক মহারাজার আর্শীবাদ মঞ্চস্থ হয়।

নাটকটির মঞ্চায়নের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। তিনি নাটককে আমাদের সাহিত্য-সংস্কৃতির শক্তিশালী মাধ্যম বলে আখ্যায়িত করে খুলনা বিশ্ববিদ্যালয়ে নাটকের মঞ্চায়নের এ উদ্যোগকে স্বাগত জানান। তিনি নাটকের কলাকুশলীদের আন্তরিক শুভেচ্ছা জানান।

নাটকে মহারাজার নাম ভূমিকায় অভিনয় করেন বাংলা ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. মোঃ রুবেল আনছার। তিনি এ নাটকের রচয়িতা। নাটকটিতে অভিনয় করেন বিশ্ববিদ্যালয়ের তিনটি সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ। সাংস্কৃতিক সংগঠনগুলো হলো বায়োস্কোপ, ভৈরবী ও ওঙ্কার শৃণুতা। এসব সাংস্কৃতিক সংগঠন থেকে নাটকে অংশগ্রহণকারী কলাকুশলীরা হলেন, অভিজিৎ চক্রবর্তী, সদানন্দ মন্ডল, রিয়া ইউসুফ, মুনমুন, আসাদুল, আশরাফুল, মেহেদী, সাহারা, সানজিদা, ভজন সরকার, মীম, মিল্লাত, সুজন, লাবণ্য, সুকুমার, শাতিল, বাবলী বিশ্বাস ও আলীম প্রমুখ।

ড. রুবেল আনছার রচিত নাটকটি ইতোমধ্যে বই আকারে প্রকাশিত হয়েছে। ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমনসহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী নাটকটি উপভোগ করেন। 

Related posts