সোমবার, ২৭ মে ২০১৯ ♦ ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

Select your Top Menu from wp menus

ক্যাবল ছাড়াই দেখা যাবে টিভি চ্যানেল

এসবিনিউজ ডেস্ক: ক্যাবল ছাড়াই দেখা যাবে টিভি চ্যানেল। ‘আকাশ ডিটিএইচ’ নামে নতুন এই সেবা চালু করতে যাচ্ছে বেক্সিমকো। বৃহস্পতিবার রাজধানীর ওয়েস্টিন ঢাকা হোটেলে এই সেবার উদ্বোধন করা হবে।
অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং বেক্সিমকো কমিউনিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান শায়ান এফ রহমান।
কেবল সংযোগ ছাড়াই স্যাটেলাইট টিভি দেখার উন্নত প্রযুক্তি হচ্ছে ডাইরেক্ট টু হোম বা ডিটিএইচ। এ প্রযুক্তিতে গ্রাহক সরাসরি স্যাটেলাইট থেকে অনুষ্ঠান নিজের টিভিতে ডাউনলিংক করতে পারেন।
বেক্সিমকোর আকাশ ডিটিএইচ-এর হেড অব টেকনোলজি আনোয়ারুল আজিম এ তথ্য নিশ্চিত করে বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো এ ধরনের সেবা আনতে যাচ্ছে বেক্সিমকো। এতে একশোরও বেশি চ্যানেল দেখতে পারবেন গ্রাহকরা। এটি বাংলাদেশের গর্ব বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে সংযুক্ত থাকবে।
তিনি বলেন, আমরা দেশে রিয়েলভিউর মাধ্যমে সর্বপ্রথম ডিটিএইচ সুবিধা চালু করেছিলাম। সেটা ছিল একটা পরীক্ষামূলক সেবা। তখনকার চেয়ে আমাদের বর্তমান সেবা আকাশ ডিটিএইচের মান উন্নত। তাই রিয়েলভিউ ডিটিএইচ-এর সংযোগ মূল্য এবং প্যাকেজের চেয়ে আকাশ ডিটিএইচের দাম কিছুটা বাড়বে। তবে গ্রাহকরা আগের চেয়ে ভালো মানের সেবা ও সুযোগ-সুবিধা পাবেন।
২০১৬ সালে ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন অঞ্চলে রিয়েলভিউ চালু করা হয়। কিন্তু নানা চ্যালেঞ্জের মুখে পরে সেটি আপাতত স্থগিত করা হয়। বর্তমান পর্যন্ত বাংলাদেশে বৈধ কোনও ডিটিএইচ সেবা নেই। প্রাথমিকভাবে আকাশ ডিটিএইচ সেবার জন্য ৩৯৯ টাকা চার্জ ধরা হয়েছে।

Related posts