মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ ♦ ১ শ্রাবণ ১৪২৬

Select your Top Menu from wp menus

ক্যান্ডি টেস্টে লড়াই জমে উঠেছে বেশ

এসবিনিউজ ডেস্ক: শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার ক্যান্ডি টেস্টে লড়াই জমে উঠেছে বেশ। বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা আগেভাগে শেষ হয়ে যাওয়ায় সব রোমাঞ্চ জমা রয়ে গেল শেষ দিনের জন্য।

শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্য ৩০১ রানের। বৃষ্টিতে চতুর্থ দিনের খেলা বন্ধ হওয়ার আগে ৭ উইকেটে ২২৬ রান তুলেছে স্বাগতিকরা। জয়ের জন্য তাদের প্রয়োজন আরও ৭৫ রান। হাতে ৩টি উইকেট।

ইংল্যান্ডের দিকে পাল্লা ভারি বলা যায়। তবে শ্রীলঙ্কার সম্ভাবনাও শেষ হয়ে যায়নি এই টেস্টে। ২৭ রান নিয়ে উইকেটে আছেন নিরোশান ডিকওয়েলা। যদিও তিনিই লঙ্কান একাদশের শেষ স্বীকৃত ব্যাটসম্যান। তবে তিনি এখন অনেকটাই সেট। ডিকওয়েলা পঞ্চম দিনে লোয়ার অর্ডারের একটু সমর্থন পেলে জয়টাও অসম্ভব নয় স্বাগতিকদের।

৯ উইকেটে ৩২৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করা ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে ৩৪৬ রানে। বেন ফোকস ৬৫ রানে অপরাজিত ছিলেন।

জবাব দিতে নেমে ২৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে রীতিমত ধুঁকছিল শ্রীলঙ্কা। সেখান থেকে দলকে টেনে তুলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। চতুর্থ উইকেটে ওপেনার দিমুথ করুনারতেœকে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন ম্যাথিউজ।

৫৭ রান করে করুনারতেœ আদিল রশিদের শিকার হলে ভেঙেছে এই জুটিটি। তবে ম্যাথিউজ লড়াই চালিয়েই গেছেন। পঞ্চম উইকেটে রোশন সিলভাকে নিয়ে ৭৩ আর ষষ্ঠ উইকেটে নিরোশান ডিকওয়েলাকে নিয়ে ৪৫ রানের আরও দুটি জুটি গড়েন এই অলরাউন্ডার।

শেষ পর্যন্ত সেঞ্চুরির দোরগোড়ায় এসে ফিরতে হয়েছে ম্যাথিউজকে। ৮৮ রান করে তিনি মঈন আলির বলে এলবিডব্লিউ হন। এরপর দিলরুয়ান পেরেরাকেও (২) দ্রুতই হারিয়ে বসে শ্রীলঙ্কা।

লঙ্কান ইনিংসে পতন হওয়া ৭ উইকেটের ৪টিই নিয়েছেন জ্যাক লিচ। ২টি উইকেট মঈন আলি, একটি আদিল রশিদের।

Related posts