শনিবার, ২০ এপ্রিল ২০১৯ ♦ ৭ বৈশাখ ১৪২৬

Select your Top Menu from wp menus

কুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতা শুরু

স্টাফ রিপোর্টার: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) আয়োজনে আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতা শুরু হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।
প্রতিযোগিতার উদ্বোধন করে উপাচার্য বলেন, দাবা একটি জনপ্রিয় খেলা, সেখানে মেধার সঠিক ব্যবহার প্রয়োজন। লেখাপড়ার পাশাপাশি দাবার মত বুদ্ধিবৃত্তিক খেলায় অংশগ্রহণ শিক্ষার্থীদের মানসিকতার উম্মেষ ঘটাবে। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা, আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থা এবং অংশগ্রহণকারী ৯টি বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বেলুন এবং শান্তির প্রতিক পায়রা উড়ানো হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার।
সুইচ লীগ পদ্ধতিতে এ টুর্নামেন্টে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি দলের ৫ জন করে মোট ৪৫ জন প্রতিযোগী অংশগ্রহণ করছে।

Related posts