রবিবার, ১৬ জুন ২০১৯ ♦ ২ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

কারামুক্তি দিবসে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা

এসবিনিউজ ডেস্ক: এক-এগারোর সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের হাত থেকে কারামুক্তির ১১তম বার্ষিকীতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে ফুলের শুভেচ্ছা জানিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও তার সকল সহযোগী ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। তার মুক্তিতে বিশেষ ভূমিকা রাখায় দলের তৃণমূল নেতাকর্মীসহ দলের সকল স্তরের নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সিনিয়র নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, বেগম মতিয়া চৌধুরী, এ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কেন্দ্রীয় নেতা ডাঃ দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, বিএম মোজাম্মেল হক, আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হক চৌধুরী নওফেল, ড. হাছান মাহমুদ, ড. আবদুস সোবহান গোলাপ, এস এম রেজাউল করিম, হাবিবুর রহমান সিরাজ, মির্জা আজম, এ্যাডভোকেট কামরুল ইসলাম, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ দলটির শীর্ষ নেতারা।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে শুভেচ্ছা জানানো হয়।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের নেতৃত্বে প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র কর্মকর্তারাও প্রধানমন্ত্রীকে ফুলের শুভেচ্ছায় ¯œাত করেন।

সেনা সমর্থিত ওয়ান ইলেভনের তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই কারাবন্দী হয়েছিলেন তকালীন বিরোধীদলীয় নেতা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। জাতীয় সংসদ ভবনে স্থাপিত সাব- জেলে দীর্ঘ ১১ মাস কারাবন্দী থাকার পর ২০০৮ সালের ১১ জুন মুক্তি পান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। কুশীলবদের বিচার করতে হবেÑ মোহাম্মদ নাসিম ॥ আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ওয়ান ইলেভেনের কুশীলবদের বিচার করতে হবে। তাদের মুখোশ উš§াচন হওয়া প্রয়োজন। নইলে আবার ওয়ান ইলেভেনের পুনরাবৃত্তি ঘটতে পারে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ওয়ান ইলেভেনের কুশীলবরা এখন দেশে-বিদেশে অবস্থান করছেন। এদের মধ্যে সাবেক সেনা কর্মকর্তা, কিছু রাজনীতিবিদসহ মুখচেনা মানুষ আছেন। তাদের বিচারের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, রাজনীতিতে কিছু বর্ণচোরা লোক থাকে। যারা বিভিন্ন সময় রং বদলায়। আমাদের মধ্যেও আছে। তিনি বলেন, এখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা টার্গেট। পঁচাত্তরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা টার্গেটে ছিলেন। শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে দেশ এখন দ্রুত এগিয়ে যাচ্ছে। গণতন্ত্র শৃঙ্খলমুক্ত হয়েছে। এ কারণে ষড়যন্ত্রকারীদের চক্রান্ত থেমে নেই।

দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি-জামায়াত নতুন নামে ওয়ান ইলেভেন ঘটানোর চক্রান্তে লিপ্ত থাকতে পারে। তাই সবার সতর্ক থাকতে হবে। ঐক্যবদ্ধ থেকে যে কোন মূল্যে শেখ হাসিনাকে রক্ষা করতে হবে। নইলে দেশে মহাবিপর্যয় নেমে আসবে। তিনি বলেন, টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায়। এখন অনেকের দেখা যায়, যাদের অতীতে পালিয়ে যেতে দেখেছি। তবে এজন্য কষ্ট নেই, দুঃখ নেই। রাজনীতিতে এগুলো হয়, হতেই পারে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ্যাডভোকেট মোল্লা মোঃ আবু কাওছারের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি প্রমুখ বক্তব্য রাখেন।

 

Related posts