রবিবার, ২১ জুলাই ২০১৯ ♦ ৫ শ্রাবণ ১৪২৬

Select your Top Menu from wp menus

কারাবন্দীদের মানুষিক প্রশান্তি দিতে ‘স্বজন’ সার্ভিস চালু

এসবিনিউজ ডেস্ক: কারাবন্দীদের মানুষিক প্রশান্তি দিতে চালু হয়েছে প্রিজন লিংক ‘স্বজন’ সার্ভিস। এতে করে কারাবন্দীরা তাদের আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

রোববার (১৬ জুন) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে বন্দীদের সকালের নাশতার মেন্যু পরিবর্তন করতে এসে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেন, কারাগারে থেকে বন্দীদের মানুষিক প্রশান্তি এলে তাদের অপরাধ প্রবণতা কমবে। প্রাথমিকভাবে পাইলট প্রকল্প হিসেবে টাংগাইলে এ সার্ভিস চালু করা হয়েছে। পর্যায়ক্রমে সারাদেশে এ সার্ভিস চালু করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, কারাগার হচ্ছে সংশোধনাগার। কারাগারে বন্দীদের চাহিদা অনুযায়ী ৩৮টি ইভেন্টে প্রশিক্ষণ দেওয়া হয়। ফলে বন্দীরা মুক্তির পর পুনরায় অপরাধে না জড়িয়ে সংশোধনের সুযোগ পাবে।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী কারাগারে ব্রিটিশ আমলের সকালের নাস্তার মেন্যু পরিবর্তন করেন। আজ থেকে কারাগারে বন্দীদের সকালের নাশতায় সপ্তাহে ২দিন সবজি খিচুরি, ২দিন সবজি রুটি ও ২দিন হালুয়া রুটি দেওয়া হবে। এর আগে সকালের নাস্তায় দেওয়া হতো রুটি ও গুড়।

এসময় উপস্থিত ছিলেন, আইজি (প্রিজন) বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা, ডিআইজি (প্রিজন) টিপু সুলতান, ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, অতিরিক্ত পুলিশ সুপার কেরানীগঞ্জ সার্কেল রামানন্দ সরকার ও কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহে এলিদ মাইনুল আমীন প্রমুখ।

Related posts