রবিবার, ১৬ জুন ২০১৯ ♦ ২ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

‘কবি নজরুলের আদর্শ ছড়িয়ে দিতে হবে’

স্টাফ রিপোর্টার: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মোৎসব এর উদ্বোধন শনিবার (২৫ মে) খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
খুলনা জেলা প্রশাসন, নজরুল জন্মোৎসব উদযাপন কমিটি এবং জাতীয় কবি নজরুল চর্চা কেন্দ্র যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ ইকবাল হোসেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, কবি নজরুল ছিলেন বহুমূখী প্রতিভার অধিকারী। নজরুল অসংখ্য গান রচনা করেছেন। তাঁর গানগুলো এখনো সকলের প্রাণে বাজে। আগামী প্রজন্মের মাঝে নজরুলের আদর্শ ছড়িয়ে দিতে হবে। নজরুলকে দেখে নতুন প্রজন্ম কিছু না কিছু শিখতে পারবে। তাঁরা আরও বলেন, যারা ধর্ম ব্যবসায়ী ছিলেন তাদের বিরুদ্ধে কবি নজরুল বিদ্রোহ করে ছিলেন। নজরুল একধারে ছিলেন গল্পকার, ঔপন্যাসিক, নাট্যকার প্রাবন্ধিক ও অনুবাদ। তাঁর লেখনীর মাধ্যমে সাহিত্য, সংগীত ও সংস্কৃতিকে করেছে সমৃদ্ধ। নিয়মিত নজরুল চর্চাকে অব্যাহত রাখতে হবে।
অনুষ্ঠানে স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান। উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ আনোয়ারুল কাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন গুহ। ধন্যবাদ জানান জাতীয় কবি নজরুল চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ।
অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, চিত্রাংকন এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল থেকে প্রায় একশত ৭০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

Related posts