সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

ঐক্যফ্রন্টের কর্মসূচি ঘোষণা

এসবিনিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে ৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে কালোব্যাজ ধারণ এবং ২৪ ফেব্রুয়ারি প্রার্থী এবং ভুক্তভোগীদের নিয়ে গণশুনানি হবে। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামালের চেম্বারে স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে ফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।
তিনি বলেন, ‘ভোট ডাকাতির পর আয়োজিত চা চক্রে যাওয়ার প্রয়োজন আছে বলে আমরা মনে করি না’।
বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘৩০ ডিসেম্বর ভোট ডাকাতির প্রতিবাদে আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কালো পতাকা প্রদর্শন করা হবে। এ ছাড়া আগামী ২৪ ফেব্রুয়ারি প্রার্থীদের নিয়ে গণশুনানি হবে। গণশুনানির সময় এবং স্থান পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।’
এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘৩০ ডিসেম্বর প্রহসনের নির্বাচনের পর এ চা চক্রের আয়োজন, সেখানে আমরা যাব না।’
গণফোরামের দুই নেতার শপথ নেয়া প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, ‘আমরা আমাদের দলীয় সিদ্ধান্ত আগেই জানিয়ে দিয়েছি। আমাদের কেউ শপথ নেবে না।’
এর আগে, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও জোটের সার্বিক অবস্থা নিয়ে বিকেল চারটায় আলোচনার জন্য বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতারা।
জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে অংশ নিয়েছিলেন ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠিতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের ইকবাল সিদ্দিকী, গণফোরামের সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, রেজা কিবরিয়া প্রমুখ।

Related posts