বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯ ♦ ৮ ফাল্গুন ১৪২৫

Select your Top Menu from wp menus

উড়ন্ত ঢাকাকে মাটিতে নামালো রাজশাহী

স্পোর্টস ডেস্ক: বিপিএলে স্বপ্নের শুরুর করা ঢাকা ডায়নামাইটসের ঘুম ভাঙালো রাজশাহী কিংস। ঢাকা পর্বের সবগুলো ম্যাচ জিতে আসা সাকিবদের জন্য সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সৌভাগ্যের হল না। মেহেদী হাসান মিরাজের রাজশাহীর কাছে তারা হারল ২০ রানে।
লক্ষ্য ছিল মাত্র ১৩৭। তারকায় ঠাসা আর দুর্দান্ত ফর্মে থাকা ঢাকা ডায়নামাইটসের জন্য টার্গেট মামুলি নয় তো কী! কিন্তু এই রানকেও পাহাড়সমান বানিয়ে ফেললেন কিংস বোলাররা। শুরুতেই আফগান হার্ডহিটার হজরতুল্লাহ জাজাইকে বোল্ড করেন ইসুরু উদানা। আরেক ওপেনার সুনিল নারিনকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন অধিনায়ক মিরাজ। এরপর শুরু হয় আরাফাত সানির তাণ্ডব। তার ঘুর্ণিতে একে একে বিদায় নেন আন্দ্রে রাসেল, রনি তালুকদার এবং অধিনায়ক সাকিব আল হাসান। নিজের কোটার ৪ ওভারে মাত্র ৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়ে খুড়ে দেন ডাইনামাইটসদের সমাধি।
৫৩ রানে ৫ উইকেট হারানোর পরেও কাইরন পোলার্ডের দিকে তাকিয়েছিল ঢাকা। কিন্তু তাকেও বেশিক্ষণ স্থায়ী হতে দেননি কামরুল ইসলাম রাব্বি। শেষদিকে নুরুল হাসান সোহান শুধুই হারের ব্যবধান কমিয়েছেন।
এরআগে ফর্মের তুঙ্গে থাকা ঢাকা ডায়নামাইটসের সামনে ‘মামুলি’ টার্গেট দাঁড় করায় রাজশাহী কিংস। সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক মেহেদী মিরাজ। কিন্তু নিজের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে পারেননি মিরাজ। ওপেনিংয়ে নেমে ১১ বল মোকাবেলা করে মাত্র ১ রানে ফেরেন তিনি। এরপর শাহরিয়ার নাফিস এবং মার্শাল আইয়ুব জুটি গড়ে বেশ ভালো অবস্থানেই নিয়ে যান। নাফিস ২৫ এবং আইয়ুব করেন সর্বোচ্চ ৪৫ রান। এরপর অবশ্য কেউ খুব একটা সুবিধা করতে পারেননি। আর নির্ধারিত ২০ ওভারে রাজশাহী থামে ১৩৬ রানে।

Related posts