বুধবার, ২১ অগাস্ট ২০১৯ ♦ ৬ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

ঈদ জামাতে হাজির হয়ে সম্প্রীতির বার্তা দিলেন মমতা

কলকাতা প্রতিনিধি: ভারতে পালিত হচ্ছে খুশির ঈদ। দীর্ঘ এদিন সকাল থেকেই ঈদের আনন্দে মেতে উঠেছেন ভারতের মুসলিম সম্প্রদায়ের মানুষজন। এদিন ঈদ-উল-ফিতর পালিত হচ্ছে শহর কলকাতাতেও। বুধবার সকালেই কলকাতার রেড রোডে ঈদের নমাজ আদায় করেন মুসলিম সম্প্রদায়ের মানুষজন।
এদিন সকাল থেকে কলকাতায় মাঝারি বৃষ্টিপাত শুরু হলেও সেই বৃষ্টির মধ্যেই চলে নামাজ। প্রায় লাখো মুসল্লি এই নমাজে অংশ নেন। কলকাতার রেড রোড ছাড়াও টিপু সুলতান মসজিদ, জাকারিয়া স্ট্রিট, পার্ক সার্কাস, খিদিরপুর, রাজাবাজার সহ বিভিন্ন এলাকার মসজিদে নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।
নামাজ শেষে একে অপরকে আলিঙ্গন করে ঈদ মোবারক জানিয়ে কুশল বিনিময় করেন। এদিন সকালে কলকাতার রেড রোডে উপস্থিত হন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সব ধর্মের ঊর্ধে উঠে মানবতার বার্তা দেন।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, জয় হোক মানবতার। নামাজ শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেড রোডে উপস্থিত থেকে ‘জয় বাংলা’ ও ‘জয় ভারত’ ধ্বনী দেন। মুসলিম সম্প্রদায়ের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলায় আপনারা ন্যায় বিচার পাবেন। অনেকে অনেক কথা বলছে, তাতে কান দেবেন না।
মমতা বলেন, আপনারা বাংলাকে আর্শিবাদ করেছেন, সহযোগিতা করেছেন, আপনাদের কৃতজ্ঞতা জানাই। এদিন ঈদের জমায়েতে নাম না করে বিজেপিকে আক্রমণ করে মমতা মুসলিম সম্প্রদায়ের উদ্দেশ্যে বলেন, কখনও কখনও রোদের তেজ তীব্র হয়। কিন্ত পরে তা ফিকে হয়ে যায়। তিনি বলেন, অনেকেই অনেক কিছু বলবেন, কিন্ত আপনারা গায়ে মাখবেন না। আমরা একসঙ্গে ছিলাম, আছি, থাকবো। সমস্যা হলে একযোগে রুখবো। এদিন রেডরোডের ঈদের জমাতে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী জাভেদ খান, সাবেক সাংসদ ইদ্রিস আলি সহ প্রমুখ।

Related posts