রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

ইন্টারনেট প্যাকেজের সর্বনিম্ন মেয়াদ কার্যকর

এসবিনিউজ ডেস্ক: বৃহস্পতিবার রাত ১২টা থেকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের দেয়া নির্দেশনা মোতাবেক ডেটা ও ভয়েস অফার প্যাকেজের সর্বনিম্ন মেয়াদ কার্যকর হয়েছে। এখন থেকে ডেটা ও ভয়েস অফারের প্যাকেজের ক্ষেত্রে মেয়াদ হবে সর্বনিম্ন তিনদিন।
শুক্রবার (১ফেব্রুয়ারি)থেকে কার্যকর হওয়া নির্দেশনাটি এক মাস পর্যালোচনা করবে কমিশন। তারপর সেই বিষয়ে পরবর্তী নির্দেশনা নেবে জানিয়েছেন বিটিআরসির মুখপাত্র জাকির হোসেন।
এর আগে বিটিআরসি একবার নির্দেশনায় ডেটা ও ভয়েস প্যাকেজের মেয়াদ সর্বনম্নি এক সপ্তাহ করার কথা বললেও তা পরে বাতিল করা হয়। আরেক নির্দেশনায় সাত দিনের পরিবর্তে তিনদিন সর্বনিম্ন মেয়াদ ঠিক করে দেয় সংস্থাটি।
বিটিআরসির দেওয়া ওই একই নির্দেশনায় কোনো অফারের মেয়াদ ৩০ দিনেরও বেশি হতে পারবে না বলে জানায়। আগের নির্দেশনায় বলা হয়েছিল অপারেটরের প্যাকেজ বা অফারের সংখ্যা সব মিলে ৩৫টির বেশিও হতে পারবে না। কিন্তু নতুন নির্দশনায় সেটি কত হবে তার কোন উল্লেখ না করে কমিশন পরে সেটি নির্ধারণ করে জানানোর কথা বলেছে। বর্তমানে অফারের এমন সংখ্যা অপারেটর ভেদে ৮০ থেকে ২০০ পর্যন্ত রয়েছে।
নতুন নির্দেশনায় বলা হয়েছে, কোনো প্যাকেজ বা ডেটার মেয়াদ শেষ হবার পর সেটিতে ‘পে অ্যাজ ইউ গো’র মাধ্যমে গ্রাহক সর্বোচ্চ পাঁচ টাকার ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। আর সেটি শেষ হয়ে গেলে কোনো প্যাকেজ কেনা ছাড়া ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না।

Related posts