বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

ইউনিয়ন পরিষদ ৩৯ প্রকারের সেবা প্রদান করে: হাবিবুল

স্টাফ রিপোর্টার: ইউনিয়ন পর্যায়ে স্থানীয় সামাজিক সংগঠন প্রতিনিধিদের স্থানীয় সরকার পরিচালনা ও সেবা প্রদান বিষয়ে অবহিতকরণ কর্মশালা বুধবার (৯ অক্টোবর) খুলনা এলজিইডি ভবনে অনুষ্ঠিত হয়।

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি), এসডিসি ও ড্যানিভা এর সহায়তা সমৃদ্ধ এবং স্থানীয় সরকার বিভাগ বাস্তবায়নাধীন ‘কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার(ইএএলজি)’ প্রকল্প এই কর্মশালার আয়োজন করে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. হাবিবুল হক খান বলেন, সরকার ইউনিয়ন পরিষদের মাধ্যমে দেশের তৃণমূল পর্যায়ে সেবা প্রদান করে থাকে। এছাড়া স্থানীয় পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষা এবং রাজস্ব আদায়ের কাজও ইউনিয়ন পরিষদের মাধ্যমে হয়ে থাকে। ইউনিয়ন পরিষদ ৩৯ প্রকারের অধিক সেবা প্রদান করে।  তিনি বলেন, সেবা প্রদানকারী এবং সেবা গ্রহীতারা যদি তাদের স্ব স্ব দায়িত্ব, কর্তব্য ও অধিকার সম্পর্কে সচেতন হয় তাহলে ইউনিয়ন পরিষদের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা আরও নিশ্চিত হবে। 

খুলনা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মশালায় তথ্য অধিকার আইন-২০০৯ নিয়ে আলোচনা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের তথ্য অফিসার মো. মঈনউদ্দীন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইএএলজি প্রকল্পের খুলনা সমন্বয়ক মোঃ ইকবাল হাসান।

Related posts