রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

ইউএসএইড ও খুবির আইন স্কুলের মধ্যে এমওইউ স্বাক্ষরিত

স্টাফ রিপোর্টার: খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন স্কুল ও ইউএসএইড এর মধ্যে আইনগত শিক্ষা ও সহায়তা সংক্রান্ত বিষয়ে এক সমঝোতা স্মারক (এমওইউ) সোমবার (১৫ জুলাই) স্বাক্ষরিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত এবং ইউএসএইডের চিফ অব পার্টি চার্লস জাকোসা স্ব স্ব পক্ষে এমওইউতে স্বাক্ষর করেন।

উপাচার্য তাঁর শুভেচ্ছা বক্তব্যে এটাকে প্রশংসনীয় উদ্যোগ হিসেবে আখ্যায়িত করে বলেন, ইউএসএইডের সাথে আইনগত সহায়তা নিয়ে আজ যে সমঝোতা স্বাক্ষরিত হলো এর ফলে আইনের শিক্ষর্থীরা উপকৃত হবে এবং তারা সমাজের পিছিয়ে পড়া মানুষদের আইনগত অধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টি ও নিজেদেরকে সংশ্লিষ্ট বিষয়ে সমৃদ্ধ করতে পারবে।

এমওইউ চুক্তি স্বাক্ষরের প্রাক্কালে ইউএসএইড’স প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) অ্যাক্টিভিটি বিষয়ে চিফ অব পার্টি চার্লস জাকোসা এবং বর্তমান সরকারের আইন মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল লিগ্যাল এইডস সার্ভিসেস সম্পর্কে সংশ্লিষ্ট সংস্থা এনএলএএসও এর পরিচালক (সিনিয়র ডিস্ট্রিক্ট জজ) মোঃ আমিনুল ইসলাম বক্তব্য দেন। এ সময় এনএলএএসও এর সহকারী পরিচালক সিনিয়র সহকারী জজ কাজী ইয়াসিন হাবীব, ইউএসএইড বাংলাদেশ এর টিম লিডার হাবিবা আক্তার, ইউএসএইড এর ডেপুটি চিপ অব পার্টি নন্দ লাল সূত্রধর, খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত।

Related posts