বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ♦ ৪ আশ্বিন ১৪২৬

Select your Top Menu from wp menus

আরও চড়ছে কলকাতার পারদ

এসবিনিউজ ডেস্ক:আরও কিছুটা বাড়ল শহরের পারদ। এমনই তথ্য দিচ্ছে হাওয়া অফিসের পারইদ মাপক যন্ত্র। শুক্রবার সকালেই কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছিল, ২৬ জানুয়ারির সকালে তা স্বাভাবিকের থেকে আরও অনেকটা বেড়েছে।
উত্তরপ্রদেশ এবং বিহারে ঘূর্ণাবর্তের রেশ চলছে। এর জেরে উত্তুরে হাওয়া এখন প্রবেশ করতে পারছে না কলকাতায়। উত্তুরে হাওয়া না থাকায় পারদ চড়েছে। বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রার পরিমাপ ১৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রার পরিমাপ ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি।
অধিকর্তা গনেশকুমার দাস আগেই জানিয়েছিলেন, “কলকাতায় পুবালি হাওয়ার আধিক্যও রয়েছে। সেটাও আরও প্রভাব ফেলছে শীতের পথে।” তিনি জানিয়েছেন, “এখন সোমবার পর্যন্ত বাড়বে তাপমাত্রা।আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ২৯ থেকে সর্বনিম্ন ১৬ ডিগ্রির আশেপাশে। গত ২৪ ঘণ্টায় বিহারের পাটনায় ৩.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ভাগলপুরে ০.৫ মিলিমিটার, গয়ায় ৪.০ মিলিমিটার, পূর্ণিয়ায় ০.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দিল্লিতে বৃষ্টি হয়েছে ৫.৬ মিলিমিটার।

Related posts