বুধবার, ১৯ জুন ২০১৯ ♦ ৫ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) আয়োজনে এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ফেডারেশন ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সহযোগিতায় আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতা ২০১৯ এ ঢাকা বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।
অপরদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রানার-আপ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তৃতীয় স্থান লাভ করেছে। শনিবার (৩০ মার্চ) রাতে স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। এসময় তিঁনি বলেন, শিক্ষার্থীদের খেলোয়াড়সূলভ মনোভাব নিয়ে খেলায় অংশগ্রহণ করতে হবে এবং জয়-পরাজয় মেনে নেবার মানসিকতা থাকতে হবে। এদিকটি বিবেচনা করলে প্রতিযোগিতাটি স্বার্থকতা পেয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার এবং অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপ-পরিচালক (ছাত্র কল্যাণ) ড. ইসমাঈল সাইফুল্যাহ, বিচারকমন্ডলীর সদস্য বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারিরীক শিক্ষা কেন্দ্রের উপ-পরিচালক মোঃ জালাল উদ্দিন, কুয়েটের সহকারী পরিচালক (ফিজিক্যাল) মোঃ হেলাল ফকিরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ম্যানেজার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড় সৈয়দ আতাই রাব্বি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার।
সুইচ লীগ পদ্ধতিতে এ টুর্নামেন্টে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি দলের ৫ জন করে মোট ৪৫ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।

Related posts