রবিবার, ১৬ জুন ২০১৯ ♦ ২ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

অলরাউন্ডার তালিকায় শীর্ষে ফিরলেন সাকিব

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগে আরেকটা সুখবর পেল বাংলাদেশ ক্রিকেট দল। পুনরায় আইসিসি ওয়ানডে অলরাউন্ডার তালিকার শীর্ষে ফিরেছেন সাকিব আল হাসান। আফগানিস্তানের রশিদ খানকে হটিয়ে পুনরায় শীর্ষ স্থান দখল করলেন এ অভিজ্ঞ ক্রিকেটার।
ওয়ানডেতে ৩৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সাকিব টেস্ট ও টি-২০ উভয় ফর্মেটেই অলরাউন্ডার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। ইনজুরির কারণে ফাইনালে খেলতে না পারলেও আয়ারল্যান্ডে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে ব্যাট-বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে পুনরায় অলরাউন্ডার তালিকার শীর্ষে ফেরেন তিনি। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মত বহু দলীয় কোন টুর্নামেন্টের শিরোপা জয় করে টাইগাররা।
সিরিজে তিন ম্যাচে ১৩৪ রান করার পাশাপাশি ২ উইকেট শিকার করেন সাকিব।
আয়ারল্যান্ড সিরিজের আগে রশিদের চেয়ে সামান্য ব্যবধানে পিছিয়ে থেকে ৩৪১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন সাকিব। বর্তমানে ৩৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন রশিদ।
আয়ারল্যান্ড সিরিজে দারুণ ছন্দে ছিলেন বাংলাদেশী এই অলরাউন্ডার। পক্ষান্তরে গতকাল আইরিশদের বিপক্ষে শেষ হওয়া সিরিজে ব্যাট-বল উভয় বিভাগেই ম্লান ছিলেন রশিদ। দুই ম্যাচ সিরিজি ড্র করতে সক্ষম হয় আফগানরা।
প্রথম ম্যাচে বল হাতে দুই উইকেটের পাশাপাশি ব্যাট হাতে মাত্র ১৬ রান করেন রশিদ। দ্বিতীয় ম্যাচে ছিলেন উইকেট শূন্য, ব্যাট হাতেও শূন্য। হতাশাজনক পারফরমেন্সই প্রভাব ফেলেছে তার র্যাং কিংয়ে।
৩৩৯ পয়েন্ট নিয়ে অলরাউন্ড তালিকার তৃতীয় স্থানে আছেন আরেক আফগান মোহাম্মদ নবী। চার ও পাঁচ নম্বরে আছেন যথাক্রমে পাকিস্তানের ইমাদ ওয়াসিম এবং নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার।
টেস্ট অলরাউন্ডার তালিকায় শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। টি-২০তে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

Related posts