শনিবার, ২০ এপ্রিল ২০১৯ ♦ ৭ বৈশাখ ১৪২৬

Select your Top Menu from wp menus

‘অপপ্রচার ও গুজব থেকে যুব সমাজকে সতর্ক থাকতে হবে’

স্টাফ রিপোর্টার: সামাজিক যোগাযোগ মাধ্যমের অপপ্রচার ও গুজব থেকে যুব সমাজকে সতর্ক থাকতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সত্যের পাশাপাশি মিথ্যে প্রপাগান্ডাও চলে। যা সমাজের জন্য ক্ষতিকারক। এমন সর্তকবার্তাই উচ্চারিত হয়েছে শনিবার (৯ ফেব্রুয়ারি) ঢাকায় অনুষ্ঠিত এক সেমিনারে।
বেসরকারি উন্নয়ন সংস্থা ‘রূপান্তর’ বাস্তবায়িত ‘শান্তি ও সহনশীলতা প্রচারাভিযান প্রকল্পে’র অভিজ্ঞতা উপস্থাপনের জন্য এ সেমিনারের আয়োজন করা হয়। রাজধানীর বারিধারাস্থ এক অভিজাত হোটেলে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।
রূপান্তরের নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কানাডা গ্লোবাল এ্যাফেয়ার্স-এর জৈষ্ঠ উপদেষ্টা রবার্ট ম্যাকডুগাইল, ঢাকাস্থ কানাডিয়ান দুতাবাসের হেড অব সেকশন (পলিটিকেল এ্যাফেয়ার্স) এর ব্রডলি কোট্স, বাংলাদেশে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ডেপুটি চিফ অব পার্টি অস্টিন আর পাওয়ার ও কাউন্টার পার্ট ইন্টারন্যাশনালের ড. রেজাউল হকসহ বিভিন্ন জাতীয়-আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিবৃন্দ। এছাড়া প্রকল্প এলাকা বাগেরহাট পৌরসভা যুব গ্রুপের প্রতিনিধিবৃন্দ তাদের অনুভূতি ব্যক্ত করেন।
কানাডা ফান্ড ফর লোকাল ইনশিয়েটিভ এর অর্থায়নে রূপান্তর দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাগেরহাট পৌরসভা এলাকায় শান্তি ও সম্প্রতির জন্য কমিউনিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে। এছাড়া প্রকল্পের আওতায় একটি যুব ফোরাম গঠন করা হয়। যে সংগঠনের সদস্যরা সহিংসতা ও গুজবমুক্ত সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে ছ’মাস ব্যাপী এ প্রচারাভিযান কার্যক্রমে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন।

Related posts